নিজস্ব প্রতিনিধি : সারা বিশ্বে হয়তো এমন কোনও ফুটবলার নেই যিনি এমন 'পারফেক্ট টেন' চাইবেন না! রোনাল্ডো এই মুহূর্তে যে রেকর্ডের সামনে দাঁড়িয়ে তা বিশ্ব ফুটবলে আর কারও নেই। ২৬ মে চ্যাম্পিয়ন্স লিগ ফাইনাল জিতলেই রিয়াল তারকার মুকুটে যুক্ত হবে এক অনন্য পালক।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- রাশিয়া বিশ্বকাপের 'তিন কাঠি' কোথা থেকে আসছে জানেন?


ইতিমধ্যে পাঁচবার ব্যালন ডি অর জিতেছেন সিআরসেভেন। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন চারবার। ২৬ মে ইউক্রেনের কিয়েভে রোনাল্ডোর রিয়াল মুখোমুখি হবে লিভারপুলের। আর সেই মহাম্যাচে জিততে পারলেই রোনাল্ডো বিশ্ব ফুটবলে নতুন নজির সৃষ্টি করবেন। প্রথম ফুটবলার হিসাবে পাঁচবার ব্যালন ডি অর ও পাঁচবার চ্যাম্পিয়ন্স লিগ জয়ের রেকর্ড রোনাল্ডোর নামের পাশে লেখা থাকবে।


আরও পড়ুন - বারসার জার্সিতে শেষ ম্যাচ! ইনিয়েস্তাকে এক কথায় বর্ণনা করল ফুটবলবিশ্ব


কেরিয়ারের প্রথম চ্যাম্পিয়ন্স লিগ রোনাল্ডো জিতেছিলেন ম্যাঞ্চেস্টারের হয়ে। আর ২০০৮ এ ম্যাঞ্চেস্টারে থাকার সময়ই প্রথম ব্যালন ডি অর পুরস্কার জেতেন। এর পর রিয়ালে থাকাকালীন ইউরোপের বর্ষসেরা ফুটবলার হন চারবার। স্প্যানিশ জায়ান্ট-এর হয়ে চ্যাম্পিয়ন্স লিগ জিতেছেন তিনবার।  


কিয়েভে লিভারপুলেরা বিরুদ্ধে ফাইনালে নামার আগে প্রস্তুতি সেরে নিল রিয়াল। লা লিগার খেতাব আগেই জিতে ফেলেছে বার্সেলোনা। ফলে শনিবার ভিলারেলের বিরুদ্ধে ম্যাচটা রিয়ালের কাছে ছিল নেহাতই নিয়মরক্ষার। কিন্তু এই ম্যাচে নিজের সেরা দুই গোলমেশিনকে পরখ করে নিতে চেয়েছিলেন রিয়াল কোচ জিদান। ভিলারেলের বিরুদ্ধে ম্যাচ ২-২ ড্র করল রিয়াল। কিন্তু দুই তারকা জিদানকে সন্তুষ্ট রাখলেন। রোনাল্ডো ও বেল, দু'জনেই গোল পেলেন এই ম্যাচে। আর সেইসঙ্গে কিয়েভে ফাইনালের ম্যাচের মহড়াও সেরে নিলেন জিদান।