নিজস্ব প্রতিনিধি : প্রিমিয়র লিগের বড় ম্যাচ। ম্যাঞ্চেস্টার সিটি বনাম আর্সেনাল। স্প্যানিশ সুপার কাপে সেভিয়ার বিরুদ্ধে নামবে মেসির বার্সেলোনা। ফ্রান্সে কাঁ-র বিরুদ্ধে ম্যাচ দিয়ে লিগ শুরু হবে পিএসজির। কিন্তু এই ম্যাচগুলোর কোনওটা নিয়েই আপাতত বিশ্ব ফুটবলে তোলপাড় নেই। বরং যে ম্যাচটা নিয়ে আলোচনা এখন তুঙ্গে, এমনি দিনে হলে সেই ম্যাচ হয়তো আমল পেত না। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  মিলানকে হারিয়ে বার্নাব্যু ট্রফি জিতল রিয়াল মাদ্রিদ


এবার প্রশ্ন হল, সেই অখ্যাত থেকে বিখ্যাত হয়ে যাওয়া ম্যাচ কোনটা! ইতালিতে লিগ শুরু হতে এখনো এক সপ্তাহ বাকি। তুরিনের পশ্চিমে ভিলার পেরোসা শহরে কাল নিজেদেরই ‘বি’ দলের সঙ্গে কাল প্রীতি ম্যাচ খেলবে জুভেন্তাস। আর এই ম্যাচ নিয়েই জুভেন্তাস সমর্থকদের। এই ম্যাচেই প্রথমবার জুভেন্টাসের সাদা-কালো জার্সি গায়ে নামবেন ক্রিস্টিয়ানো রোনাল্ডো।


আরও পড়ুন-  মহেন্দ্র সিং ধোনি হয়ে গেলেন মহেন্দ্র সিং বাহুবলী


ইতালিয়ান আলপসের ঠিক পাদদেশে অপূর্ব সুন্দর ভিলার পেরোসায় ম্যাচটা হওয়ার কারণ রয়েছে। পেরোসায় মাত্র ৪ হাজার ১০০ মানুষের বাস। আর সেখানেই থাকেন জুভেন্তাসের মালিক আগনেল্লি পরিবার। দ্বিতীয় বিশ্বযুদ্ধের সময় কয়েক বছর বাদ দিলে সেই ১৯২৩ থেকে ক্লাবটা চালিয়েছেন আগনেল্লিরা। মরশুম শুরুর এক সপ্তাহ আগে তাঁদেরই শহরের মাঠে জুভেন্টাসের মূল একাদশ আর ‘বি’ দলের প্রীতি ম্যাচ আদতে জুভেন্তাসের ঐতিহ্যের অংশ। ঐতিহ্যটা এবার আরেকটু বাড়তি রং পাচ্ছে শুধুমাত্র রোনাল্ডার কারণে।


আরও পড়ুন-  শাহরুখ খানের ভোকাল টনিক! ২২ পদক জিতে দেশের নাম উজ্জ্বল করে ফিরল বাচ্চারা


এই প্রীতি ম্যাচের পাঁচ হাজার টিকিট বিক্রি হয়েছে আপাতত। রোনাল্ডোকে প্রথম দেখতে আসা সমর্থকদের আগ্রহের কথা মাথায় রেখে ম্যাচটা জুভেন্টাসের মূল স্টেডিয়ামে আয়োজনের ভাবনাও ছিল। শেষ পর্যন্ত ঐতিহ্যের কাছে হার মেনেছে আবেগ। আগামী সপ্তাহে লিগে জুভেন্টাসের প্রথম ম্যাচটাও নিজেদের মাঠে নয়, কিয়েভোতে। ঘরের মাঠে রোনাল্ডো-দর্শনের জন্য তাই এর পরের শনিবার লাৎসিও ম্যাচের জন্য অপেক্ষা করতে হবে জুভেন্তাস সমর্থকদের।