নিজস্ব প্রতিবেদন: শেষ হয়েও যেন হইল না শেষ... ছোট গল্পের মতো রোনাল্ডোর রিয়াল রূপকথাও শেষই হতে চায় না। তিনি আর নেই, অথচ কেবল তিনি-ই যেন আছেন! পুরনো ক্লাবের সঙ্গে সম্পর্কটা শেষ হয়েছে মাস খানেকই আগেই, এরই মধ্যে রোনাল্ডো আর রিয়াল মাদ্রিদ-কে ফের জুড়ে দিল উয়েফা। উপলক্ষ উয়েফা-র মরসুম সেরা গোল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তাঁর নাম 'বুম-বুম' কে রেখেছিলেন ? জানালেন আফ্রিদি


ক্লাব ফুটবলে বিশ্বের সবথেকে জনপ্রিয় সংস্থা ঘোষণা করল,  ক্রিশ্চিয়ানো রোনাল্ডোই এবার জিতে নিয়েছেন মরসুমের (২০১৭-১৮) শ্রেষ্ঠ গোলের শিরোপা। মোট ১ লাখ ৯৭ হাজার ৪৯৬টি ভোট পেয়ে মরসুমের সেরা গোলের অধিকারী হয়েছেন সিআরসেভেন। চলতি বছরের মার্চে জুভেন্তাসের বিরুদ্ধে রোনাল্ডো বাইসাইকেল কিক-এ  যে গোলটি করেছিলেন, ভোটারদের কাছে সেটাই সর্বাধিক প্রশংসিত হয়েছে।



ভোটারদের চোখে দ্বিতীয় পছন্দেই রয়েছে ফরাসি তারকা দিমিত্রি পায়েতের গোল। পায়েতের এই গোলটি এসেছিল উয়েফা-র ইউরোপ লিগের কোয়ার্টার ফাইনালের দ্বিতীয় লেগে। ওই ম্যাচে জিতেছিল ফরাসি ক্লাব মার্সেই (৫-২)।



আর এই তালিকায় তৃতীয় বাছাই হয়েছে স্পেনের অনূর্ধ্ব ১৭ দলের মহিলা ফুটবলার ইভা নাভারো। চলতি বছরের মে মাসে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপের ফাইনালে (অনূর্ধ্ব ১৭) জার্মানির বিরুদ্ধে ইভার গোল পেয়েছে ২৩ হাজার ৩১৫টি ভোট। ওই ম্যাচে স্পেন জার্মনিকে হারায় ২-০ গোলে।



অতীতে, পরপর ২ বার উয়েফা-র মরসুম সেরা গোলের শিরোপা অর্জন করেছিলেন লিওনেল মেসি (২০১৪-১৫, ২০১৫-১৬)। গত মরসুমে এই খেতাব জিতেছিলেন রোনাল্ডোরই  সতীর্থ জুভেন্তাসের মারিও মানজুকিচ। 


উল্লেখ্য, সংখ্যাগরিষ্ঠের (প্রায় ২ লাখের কাছাকাছি ভোট পেয়ে) মতে শ্রেষ্ঠ নির্বাচিত হওয়ার পর, টুইটে তাঁর সমর্থক এবং ভোটারদের ধন্যবাদ জানিয়েছেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।



শুধু তাই নয়, ওই ম্যাচে রিয়ালের রোনাল্ডো-কে যে ভাবে অভিবাদন জানিয়েছিল জুভে ফ্যানরা, তাদের কাছেও কৃতজ্ঞতা প্রকাশ করেছেন জুভেন্তাস তারকা।