নিজস্ব প্রতিবেদন: নিউজিল্যান্ডের (New Zealand) মিডল অর্ডারের বড় ভরসা, ব্যাটার রস টেলর (Ross Taylor) বৃহস্পতিবার ঘোষণা করেছেন আগামি গ্রীষ্মে নিজের দেশের মাঠে খেলার পরে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেবেন।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ঘরের মাঠে নেদারল্যান্ডসের (Netherlands) বিপক্ষে তিনটি ODI হবে নিউজিল্যান্ডের জার্সিতে তার শেষ খেলা। টুইটারে এই ঘোষণা করেছেন তিনি। 


 



টুইটারে তিনি লিখেছেন, "আজ আমি আগামি গ্রীষ্মে,দেশের মাঠে বাংলাদেশের বিরুদ্ধে আরও দুটি টেস্ট এবং অস্ট্রেলিয়া ও নেদারল্যান্ডসের বিরুদ্ধে ছয়টি ওডিআই খেলার শেষে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেওয়ার কথা ঘোষণা করছি। ১৭ বছরের অবিশ্বাস্য সমর্থনের জন্য আপনাদেরকে ধন্যবাদ। আমার দেশের প্রতিনিধিত্ব করা একটি সম্মানের বিষয় #২৩৪।"


প্রাক্তন অধিনায়ক এক বিবৃতিতে জানিয়েছেন, "এটি একটি অসাধারণ যাত্রা এবং আমি যতদিন আমার দেশের প্রতিনিধিত্ব করেছি তার জন্য নিজেকে সৌভাগ্যবান মনে করছি।"


"খেলার কিছু শ্রেষ্ঠদের সঙ্গে এবং তাদের বিপক্ষে খেলা এবং সেই পথে অনেক স্মৃতি এবং বন্ধুত্ব তৈরি করা খুবই সৌভাগ্যের বিষয়," বলে জানিয়েছেন তিনি। তিনিয়ার বলেন "কিন্তু সব ভালো জিনিসের অবসান হওয়া উচিত এবং সময়টা আমার জন্য সঠিক মনে হয়।"


এই বছর সাউদাম্পটনে (Southampton) বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ভারতকে (India) হারিয়ে জয়ী হয় নিউজিল্যান্ড। সেই খেলায় জয়সূচক রান করেন টেলর। কিন্তু তারপরেই একটি খারাপ সময় চলছে তার কেরিয়ারে এবং এই নিয়ে জল্পনা বেড়েছে। সম্প্রতি ভারতে তিনি চার ইনিংসে ১১ রান অতিক্রম করতে ব্যর্থ হয়েছেন।


আরও পড়ুন: I League: করোনার কারণে স্থগিত আই লিগ, কী সিদ্ধান্ত নিল AIFF?


নববর্ষের দিন মাউন্ট মাউঙ্গানুইতে (Mount Maunganui) শুরু হবে বাংলাদেশ (Bangladesh) সিরিজ। কোচ গ্যারি স্টেড (Gary Stead) জানিয়েছেন, টেলর নিউজিল্যান্ডের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে ক্রিকেটকে বিদায় জানাবেন।


টেলর ঘরোয়া ক্রিকেটে তার ভবিষ্যত সম্পর্কে সিদ্ধান্ত নেওয়ার আগে এই মরসুমের শেষ অবধি তার প্রাদেশিক দল সেন্ট্রাল ডিস্ট্রিক্টের (Central Districts) হয়ে খেলবেন।


২০০৬ সালে ম্যাকলিন পার্কে (McLean Park) ওয়েস্ট ইন্ডিজের (West Indies) বিপক্ষে ODI-তে তার আন্তর্জাতিক অভিষেক হয়। এখন পর্যন্ত ২৩৩টি ODI-তে তিনি ২১টি সেঞ্চুরি সহ ৪৮.১৮ গড়ে ৮৫৭৬ রান করেছেন। ১০২ টি-টোয়েন্টিতেও ১৯০৯ রান করেছেন। ২০১৯ সালের নভেম্বরে বে ওভালে (Bay Oval) ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে তিনি শেষ টি-টোয়েন্টি খেলেন।


টেলর আরও দুটি টেস্ট খেলবেন। অর্থাৎ ১১২টি টেস্টে নিউজিল্যান্ডের প্রতিনিধিত্ব করার পরে অবসর নেবেন তিনি। এখনও পর্যন্ত ১১০ টেস্টে তিনি ১৫৮৫ রান করেছেন, যার মধ্যে তার শ্রেষ্ঠ ইনিংস ২৯০ রানের।


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App