নিজস্ব প্রতিবেদন : আয়োজক রাশিয়া এবং উরুগুয়ে টানা দুটি ম্যাচ জিতে শেষ ষোলো আগেই নিশ্চিত করেছে। এ গ্রুপের বাকি দুই দল মিশর এবং সৌদি আরব আগেই বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছে। ভলগার তীরে আজ গ্রুপ সেরার লড়াইয়ে সুয়ারেজদের মুখোমুখি রুশরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- পোল্যান্ডকে হারিয়ে নক আউটের আশা জিইয়ে রাখল কলম্বিয়া


ফিফা র‌্যাঙ্কিংয়ে নিচের দিকে থাকা রাশিয়াকে নিয়ে তেমন উত্সাহ দেখাননি বিশেষজ্ঞরা। সেই রাশিয়াই নিজেদের দেশে এখন আলো ছড়াচ্ছে। শুরু থেকেই দুরন্ত পারফরম্যান্সে সবাইকে চমকে দিয়েছে আয়োজক রাশিয়া। সৌদি আরবকে ৫-০ গোলে হারানোর পর মিশরকে ৩-১ গোলে হারিয়েছে তারা। শেষ ম্যাচে উরুগুয়ের সঙ্গে ড্র করলেই গ্রুপ শীর্ষে থেকে নক আউট পর্বে যাবে দেনিস চেরেশ্চেভরা। সোভিয়েত ইউনিয়ন ভাঙার পর এই প্রথম রাশিয়া বিশ্বকাপের গ্রুপ পর্ব অতিক্রম করতে সক্ষম হয়েছে। ১৯৮৬ সালে বিশ্বকাপে শেষবার নকআউট পর্বে উঠেছিল তৎকালীন সোভিয়েত ইউনিয়ন।


আরও পড়ুন- পিছিয়ে পড়েও সেনেগালের জয় রুখে শেষ ষোলোর পথে জাপান


মিশর এবং সৌদি আরব-এই দুই দলের বিরুদ্ধে গ্রুপ পর্বে তেমন কোনও কঠিন পরীক্ষার মুখে পড়তে হয়নি উরুগুয়েকে। দুরন্ত ছন্দে থাকা রাশিয়ার বিরুদ্ধে তাই কঠিন পরীক্ষা সুয়ারেজ, কাভানিদের। আসলে গ্রুপে যাই হোক না কেন নক আউট পর্বে স্পেন কিংবা পর্তুগালের মত শক্তিশালী দলের বিরুদ্ধে খেলতে হবে।