নিজস্ব প্রতিবেদন: চ্যাম্পিয়নরা এমন বড় মনেরই হন। টেনিস কোর্টে জরালো সার্ভ ও ভলি করে বিপক্ষকে উড়িয়ে দেওয়ার ক্ষেত্রে তাঁর জুরি মেলা ভার। তবে আম জীবনে ঠিক ততটাই মানবিক এবং নরম মনের। সেটাই ফের একবার বুঝিয়ে দিলেন রজার ফেডেরার। যুদ্ধবিদ্ধস্ত ইউক্রেনের অবস্থা দেখে বিচলতি হয়ে পড়লেন রাফা। রাশিয়ার সামরিক অভিযানের জেরে প্রায় ধ্বংসস্তুপে পরিণত হয়েছে ইউক্রেনের বিভিন্ন অঞ্চল। বহু মানুষ প্রাণ বাঁচাতে পালিয়েছেন ইউরোপের অন্যান্য দেশে। এ বার সেই দেশের একাধিক শিশুর বেঁচে থাকার জন্য পাঁচ লক্ষ ডলার অর্থ সাহায্য করার ঘোষণা করলেন এই সুইস তারকা। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

টুইটারে ফেডেরার লিখেছেন, "আমি এবং আমার পরিবার ইউক্রেনের যুদ্ধবিধ্বস্ত নির্দোষ মানুষদের ছবি দেখে মর্মাহত। আমাদের হৃদয় ভেঙে যাচ্ছে। আমরা সব সময় শান্তির পক্ষে।" এরপর ২০টি গ্র্যান্ড স্লাম জয়ী আরও লিখেছেন, "ইউক্রেনের যে সব শিশুর সাহায্য প্রয়োজন, আমরা তাদের পাশে থাকতে চাই। ইউক্রেনের প্রায় ৬০ লক্ষ শিশু স্কুল যেতে পারছে না। জানি এই কঠিন সময়ে তাদের পক্ষে পড়াশোনা চালিয়ে যাওয়া প্রায় অসম্ভব। আমরা ওদের পাশে থাকতে চাই এই সময়।" 



রাষ্ট্রপুঞ্জের শরণার্থী শাখার হিসেব অনুযায়ী প্রায় ৩০ লক্ষ মানুষ ইউক্রেন ছেড়েছেন। যা সে দেশের মোট জনসংখ্যার সাত শতাংশ। যুদ্ধ পরিস্থিতিতে ইউক্রেনের বহু শিশু বাবা-মাকে হারিয়ে অনিশ্চিত ভবিষ্যতের মুখোমুখি। তাদের দুর্দশায় রীতিমতো উদ্বিগ্ন ফেডেরার। সেই সব শিশুদের পাশে দাঁড়ালেন সুইস তারকা। জানিয়েছেন, ইউক্রেনের শিশুদের সাহায্যে কাজ করবে রজার ফেডেরার ফাউন্ডেশন। তিনি নিজে দিচ্ছেন পাঁচ লক্ষ ডলার। 


আরও পড়ুন: Qatar World Cup, Russia vs Ukraine War: ফুটবলের মঞ্চে ফের বড় ধাক্কা খেল রাশিয়া, কিন্তু কীভাবে?


আরও পড়ুন: ICC Women's World Cup 2022, INDWvsAUSW : কোন ফ্যাক্টরের উপর ভর করে শেষ চারে যেতে চায় MIthali Raj-এর Team India


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)