নিজস্ব প্রতিবেদন: মহম্মদ আজহারউদ্দীন, কপিল দেব এবং বিষেন সিং বেদীর পর এবার অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনাল শেষে তরুণ ক্রিকেটারদের আচরণ নিয়ে এতদিনে মুখ খুললেন মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর। গোটা ঘটনায় তিনি রীতিমতো ক্ষুব্ধ! রবি-আকাশদের কার্যত সবক শেখালেন সচিন তেন্ডুলকর।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

৯ ফেব্রুয়ারি, ২০২০ পচেস্ট্রুমে অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ ফাইনাল শেষ হতেই বিতর্কের শুরু। ম্যাচ শেষ হতে মাঠেই ভারত-বাংলাদেশ দুই দলের ক্রিকেটাররা বাদানুবাদ থেকে হাতাহাতিতে জড়িয়ে পড়েন। মাঠে আম্পায়ারের সামনেই এমন ঘটনা ঘটে। গোটা ঘটনাটি ICC-র স্ক্যানারেই ছিল। ঘটনার ভিডিয়ো ফুটেজ দেখে ICC-এর কোড অফ কনডাক্ট অর্থাত্ বিধি ভঙ্গ করার অপরাধে বাংলাদেশের ৩ এবং ভারতের ২ ক্রিকেটারকে শাস্তি দেয় বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা, আইসিসি। শাস্তি পান বাংলাদেশের তৌহিদ হৃদয়, শামিম হোসেন এবং রাকিবুল হাসান আর ভারতীয় দলের আকাশ সিং এবং রবি বিষ্ণোই।



বিশ্বকাপের মঞ্চে এমন ব্যবহারের জন্য আকাশ সিং এবং রবি বিষ্ণোইকে কার্যত সমালোচনার মুখে পড়তে হয়ে দেশের প্রাক্তনীদের কাছে।  সপ্তাহ দুয়েক পর সেই ঘটনা নিয়ে সচিন তেন্ডুলকর তাঁর প্রতিক্রিয়াতে বলেন, " ব্যাটিং কিংবা বোলিং করার সময় আগ্রাসন দেখানো যেতেই পারে। সেটা হয়তো ভাল! কিন্তু মাথায় রাখতে হবে সেই আগ্রাসনের জন্য যেন দলের অসম্মান কখনও না হয়। "


পাশাপাশি সচিন এটাও বলেন, " কাউকে শেখানোর চেষ্টা তো করাই যেতে পারে! কিন্তু বিষয়টা নির্ভর করছে, যাকে শেখানো হচ্ছে সে কতটা শিখবে তার ওপর বা আদৌ শিক্ষা নেবে কিনা! আবেগের মুহূর্তে নিজেকে নিয়ন্ত্রণ করা শিখতে হবে।  ভুলে গেলে চলবে না সবাই দেখছে, গোটা বিশ্বের নজর রয়েছে তোমার দিকে। খেলার মাঠে আগ্রাসন হওয়া ভালো, তার জন্য খারাপ শব্দ ব্যবহার করার দরকার পড়ে না। "


আরও পড়ুন - ক্রাইস্টচার্চ টেস্টের আগে নিল ওয়াগনারকে নিয়ে মহা সমস্যায় কিউইরা!