নিজস্ব প্রতিনিধি: ক্রিকেট ঈশ্বর সচিন তেন্ডুলকরকেও (Sachin Tendulkar) সম্প্রতি রক্তের জন্য হন্যে হয়ে ঘুরতে হয়েছিল! শুনতে অবাক লাগলেও এটাই সত্যি। কিংবদন্তি ক্রিকেটার নিজেই একথা সোশ্যাল মিডিয়ায় ভাগ করে নিলেন সকলের সঙ্গে। সচিন নিজের জীবন দিয়ে বুঝেছেন যে, মানুষের প্রাণ বাঁচাতে রক্তদানের কী ভূমিকা। সোমবার অর্থাৎ আজ ১৪ জুন। বিশ্ব রক্তদাতা দিবসে (World Blood Donor Day)। সচিন নিজে রক্ত দিলেন ও বাকিদের  কাছেও রক্ত দেওয়ার আর্জি রাখলেন মাস্টারব্লাস্টার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সচিন টুইটারে রক্ত দেওয়ার ভিডিয়ো শেয়ার করে লিখলেন, "একটা প্রাণ বাঁচানোর ক্ষমতা আমাদের সকলেরই আছে। আসুন এটার ব্যবহার করি। যাঁরা রক্ত দিতে পারেন, তাঁদের সকলকে আমি অনুরোধ করব, ব্লাড ব্যাঙ্কের সঙ্গে যোগাযোগ করুন। বুঝে নিন কীভাবে নিরাপদে রক্ত দেওয়া সম্ভব। আজ আমি আমার জীবনের এমন একটা ঘটনা ভাগ করে নেব, যা আমার হৃদয় ছুঁয়ে নিয়েছিল।"


আরও পড়ুন: COVID-19: চ্যারিটি ম্যাচে চুরি করে Anand কে হারিয়েছেন তিনি! প্রকাশ্যে ক্ষমা চেয়ে নিলেন Kamath



সচিন তাঁর জীবনের ঘটনা বলতে গিয়ে জানান, "এই তো কিছুদিন আগের ঘটনা। আমার পরিবারের এক সদস্যের বড় অস্ত্রোপচার হয়েছিল। অস্ত্রোপচারের জন্য তাঁর প্রচুর রক্তক্ষরণ হয়েছিল। এক যন্ত্রণাদায়ক অভিজ্ঞতা ছিল আমাদের কাছে। আমারা সে সময় রক্তের খোঁজ করছিলাম। এক অচেনা মানুষ এসে রক্ত দিয়ে আমার পরিবারের সদস্যের প্রাণ বাঁচিয়ে ছিলেন। আমরা ঠিক যে কতটা আনন্দিত হয়েছিলাম, তা জানানোর ভাষা নেই। ওই অচেনা মানুষকে আমি এই প্ল্যাটফর্মের মাধ্যমে ধন্যবাদ জানাতে চাই। আমি এবং আমার টিম আজ রক্ত দিলাম। আশা করি এই রক্ত কারোর কাজে লাগবে। আমি আশা করব সকলে এগিয়ে এসে রক্ত দিক।"


করোনাকে হারিয়ে সচিন প্লাজমা দান করেছিলেন। অতিমারিতে অক্সিজেনের জন্য ধুঁকতে থাকা দেশে তিনি প্রাণবায়ুর যোগানও দিয়েছিলেন। ক্রিকেট ছাড়ার পর জীবনের বাইশ গজেও সচিন চুটিয়ে ব্যাটিং করছে। এবার মানুষের জন্য ব্যাট ধরেছেন তিনি। 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)