নিজস্ব প্রতিবেদন: ক্রিকেটকে বিদায়ের ঘোষণার পরই  বিস্ফোরণ ঘটাতে শুরু করলেন পাক স্পিনার সইদ আজমল। প্রথমে অভিযোগ আনেন আইসিসি-র বোলিং অ্যাকশন নিয়ম নিয়ে, এবার আম্পায়ারের সিদ্ধান্তকেই কাঠগড়ায় দাঁড় করালেন পাক স্পিনার। ২০১১-র বিশ্বকাপ সেমিফাইনালে ভারতের বিরুদ্ধে সচিন তেন্ডুলকরের একটি আবেদন নিয়ে প্রশ্ন তোলেন আজমল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- বিরাটের চাপেই বাড়ছে ক্রিকেটারদের টাকা


সম্প্রতি পিটিআই-কে দেওয়া সাক্ষাত্কারে আজমল বলেন, "সচিনের বিরুদ্ধে যখন এলবিডব্লিউ আবেদন করি, তখন আম্পায়ার ইয়ান গাউল্ড আউট দিয়ে দেন। পরে ডিআরএস-এর সিদ্ধান্ত নেন সচিন। কিন্তু আমি ১১০ শতাংশ নিশ্চিত ছিলাম সচিন প্লাম আউট ছিল। কিন্তু কেন যে সিদ্ধান্ত আমাদের বিপক্ষে গেল জানি না।" সচিন তেন্ডুলকর সে সময় মাত্র ২০ রানে ব্যাট করছিলেন। পরে অবশ্য সচিনকেই তিনিই আউট করেন। কিন্তু তখন ৮৫ রান করে ফেলেছিলেন মাস্টার ব্লাস্টার। ম্যাচের প্রেক্ষাপটও পাল্টে গিয়েছিল। চণ্ডীগড়ের এই ম্যাচ ২৯ রানে জেতে ভারত। ম্যান অব দ্য ম্যাচ হয়েছিলেন সচিন তেন্ডুলকরই।


আরও পড়ুন- কোটলাতেই কি অজিদের বিশ্বরেকর্ড ছোঁবে বিরাটের ভারত?


এর আগে বোলিং অ্যাকশন নিয়ে আজমল মুখ খোলেন। তাঁর অভিযোগ, "ক্রিকেট বিদায় জানাচ্ছি অনেক আক্ষেপ নিয়ে। আইসিসি প্রোটকলে ক্রিকেট খেলতে গিয়ে পদে পদে হয়রানির মুখে পড়েছি। আমি জোর গলায় বলতে পারি, আইসিসির নিয়ম অনুযায়ী আজকের বোলারদের বোলিং অ্যাকশন পরীক্ষা হলে ৯০ শতাংশ বোলার বাতিল হয়ে যাবেন।"