নিজস্ব প্রতিবেদন: সাড়া দেশে করোনা আতঙ্কের মাঝেই বোর্ডের কমেন্ট্রি প্যানেল থেকে বাদ দেওয়া হয়েছে প্রাক্তন ক্রিকেটার  সঞ্জয় মঞ্জরেকরকে। বাদ পড়ে অবশেষে মুখ খুললেন তিনি। ভাঙলেন তবু মচকালেন না! পেশাদারী মোড়কেই দিলেন প্রতিক্রিয়া।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

বিশ্বকাপের সময় জাদেজাকে নিয়ে সঞ্জয় মঞ্জরেকর বলেছিলেন, ''আমি আধা বোলার বা আধা ব্যাটসম্যানদের ভক্ত নই। ওয়ানডে ক্রিকেটে জাদেজা এখন এরকমই।'' তাঁর এমন মন্তব্য নিয়ে প্রবল সমালোচনা হয়েছিল। গত দুবছর ধরে একের পর এক বিতর্ক ছড়িয়েছে তাঁকে ঘিরে। অবশেষে সঞ্জয় মঞ্জরেকরকে কমেন্ট্রি টিম থেকে ছেঁটে ফেলেছে বিসিসিআই। আর এই খবর ছড়িয়ে পড়ার পর থেকেই সঞ্জয় মঞ্জরেকরকে একের পর এক কটাক্ষ হজম করতে হচ্ছে। অবশেষে নিজেই বললেন,"আমি সবসময়ই ধারাভাষ্যকে একটা ভালো সুযোগ হিসেবে বিবেচনা করেছি। এটাকে কখনই অধিকার হিসেবে দেখিনি। আমার নিয়োগকর্তারা আমাকে রাখবেন বা না রাখবেন তা বেছে নেবেন এবং আমি সর্বদা এটাকে সম্মান করি। হয়তো BCCI আমার পারফরম্যান্সে সন্তুষ্ট নয়। আমি বিষয়টাকে পেশাদারী হিসেবেই দেখছি। "



২৪ বছর আগে ক্রিকেট থেকে অবসর নেওয়ার পরই ধারাভাষ্যে নতুন ইনিংস শুরু করেছিলেন মঞ্জরেকর। ধরমশালায় প্রথম ওয়ানডে ম্যাচের দিন বোর্ডের কমেন্ট্রি প্যানেলে গাভাসকর, শিবরামকৃষ্ণনরা থাকলেও দেখা যায়নি মঞ্জরেকরকে। ধারাভাষ্য দেওয়ার সময় অনেকবারই বিতর্কে জড়িয়েছেন এই মুম্বইকর। রবীন্দ্র জাদেজাকে কটাক্ষ করে বিতর্ক সৃষ্টি করেছিলেন মঞ্জরেকর। মঞ্জরেকরকে ছাঁটাই করার কারণ অবশ্য সামনে আসেনি। তবে মনে করা হচ্ছে, ঘনঘন আলটপকা মন্তব্যের জেরেই বোর্ডের কমেন্ট্রি প্যানেল থেকে বাদ পরেছেন সঞ্জয় মঞ্জরেকর।


আরও পড়ুন - করোনা আতঙ্কের মধ্যেই কলকাতায় এল দক্ষিণ আফ্রিকা ক্রিকেট দল