নিজস্ব প্রতিবেদন: গত ৬ সেপ্টেম্বর টি-২০ বিশ্বকাপের দল ঘোষণা করে পাকিস্তান। আর তার ঠিক কয়েক ঘণ্টা বাদেই জাতীয় দলের হেড কোচের পদ থেকে সরে দাঁড়ান মিসবা-উল-হক (Misbah-ul-Haq)। পাশাপাশি পদত্যাগ করেন বোলিং কোচ ওয়াকার ইউনিসও (Waqar Younis)। বায়ো বাবল ক্লান্তি দেখিয়েই দায়িত্ব থেকে সরে আসেন মিসবা-ওয়াকার। মিসবারা সরে দাঁড়ানোর এক সপ্তাহের মধ্যে পাকিস্তান নতুন সাপোর্ট স্টাফ বেছে নেয়। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নিউজিল্যান্ড সিরিজের কথা মাথায় রেখে অন্তর্বর্তী কোচ হিসাবে পিসিবি বেছে নেয় প্রাক্তন কিংবদন্তি পাক স্পিনার সাকলিন মুস্তাক ও অলরাউন্ডার আব্দুল রাজ্জাককে। কিন্তু মিসবার আসনটা ফাঁকাই রয়েছে। সেই জায়গায় এখনও কেউ আসেননি। তবে সূত্রের খবর সাকলিনই হতে পারেন টি-২০ বিশ্বকাপে পাকিস্তানের হেড কোচ। পাক প্রধানমন্ত্রী ইমরান খান মনোনীত রামিজ রাজাকে (Ramiz Raja) চেয়ারম্যানের পদে বসিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (PCB)। 


আরও পড়ুন: Sachin Tendulkar: ড্রেসিংরুমে বসে সচিন, খেয়াল করেননি ইশান, বাকিটা ইতিহাস!


রামিজ এসেই টি-২০ বিশ্বকাপের জন্য মিসবা-ওয়াকারের জায়গায় ম্যাথিউ হেডেন (Matthew Hayden) ও ভার্নন ফিল্যান্ডারকে (Vernon Philander) বাবরদের কোচ করিয়ে নিয়ে আসেন। তবে এবার পাকাপাকি ভাবে কোচ হিসাবে আসতে চলেছেন সাকলিন। আগে জানা গিয়েছিল যে, টি-২০ বিশ্বকাপের পরেই হয়তো পিসিবি স্থায়ী কোচ নিয়োগ করবে। কিন্তু এখন জানা যাচ্ছে যে, কুড়ি ওভারের বিশ্বকাপেই হয়তো সাকলিন দলের দায়িত্ব নেবে।


সাকলিন কিংবদন্তি স্পিনার। দেশের জার্সিতে ২০৮টি টেস্ট উইকেট ও ২৮৮টি ওয়ানডে উইকেট রয়েছে তাঁর। তিনি যখন ক্রিকেট খেলতেন গোটা বিশ্ব তাঁর স্পিনকে সমীহ করত। ক্রিকেট ছাড়ার পর সাকলিন চুটিয়ে কোচিং করান। ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের মতো দলে স্পিন বোলিং পরামর্শদাতা হিসাবে কাজ করেছেন। পিসিবি চাইবে তিনি ক্রিকেটারদের গ্রুম করুন।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)