নিজস্ব প্রতিবেদন- বাইশ গজে তিনি নামলে অনেক বোলারের হাঁটু কাঁপত। টেনশন, চাপ এসবের থেকে তিনি বাইশ হাত দূরে! ব্যাট হাতে নামলেন মানে একটাই উদ্দেশ্য, যেভাবেই হোক বল বাউন্ডারির বাইরে পাঠাতে হবে। মাঠে যেমন ছিলেন বীরেন্দ্র শেহবাগ, মাঠের বাইরেও একই। ঠিক আগের মতোই এখনও ব্যাটিং করেন তিনি। বীরু নামছেন মানে বিপক্ষ দলের হাঁটু কাপা শুরু। সে অস্ট্রেলিয়া হোক বা পাকিস্তান, বীরুর ঝোড়ো ব্যাটিংয়ের সামনে পড়লে যে কেউ উড়ে যেতে পারে! 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  'ভারতকে ক্রিকেট সিরিজ খেলতে বাধ্য করব আমরা', বলছে পাকিস্তান


ধোনি তো একদিনের দলে ফিরে এসেছে। তুমি এবার কী করবে! একটা কাজ করো। হোবার্ট হারিকেন্সের হয়ে খেলতে চলে এসো। হোবার্ট সুন্দর একটা শহর। লেকের ধারে একটা অ্যাপার্টমেন্টের ব্যবস্থা করে দেওয়া যাবে তোমাকে। আচ্ছা, তুমি কি বেবিসিট করতে পারো? তাহলে আমি আমার স্ত্রীর সঙ্গে সিনেমায় গেলে তুমি আমাদের বাচ্চাদের দেখাশোনা করবে। শব্দগুলো চেনা চেনা লাগছে তো? এই তো কয়েকদিন আগের কথা। ভারত-অস্ট্রেলিয়া ওয়ান-ডে সিরিজের সময় ধোনি ফেরায় ঋষভ পন্থকে বাদ দিয়ে দল গড়েছিলেন ভারতীয় নির্বাচকরা। তার পর অজি অধিনায়ক টিম পেন উইকেটের পিছনে দাঁড়িয়ে ঠাট্টা করে পন্থকে কথাগুলো বলেছিলেন। তার পর থেকেই বেবিসিট শব্দটা বিখ্যাত হয়েছিল। আর সেই শব্দের জনপ্রিয়তা কাজে লাগাল ভারত-অস্ট্রেলিয়া আসন্ন সিরিজের সম্প্রচারকরা। আর তাদের হয়ে ব্যাট ধরলেন বীরেন্দ্র শেহবাগ।


আরও পড়ুন-  সবার ওপরে বিরাট, সর্বকালের সেরা হওয়ার পথে কোহলি! বললেন সাঙ্গাকারা



একটি ভিডিও প্রকাশ করেছে সম্প্রচারকরা। সেখানে শেহবাগকে বেবিসিটার-এর ভূমিকায় দেখা যাচ্ছে। এক দল কচি-কাচাকে সামলাচ্ছেন বীরু। অস্ট্রেলিয়ায় পেন-এর স্লেজিং উল্লেখ করে বীরু বলছেন, আমরা যখন অস্ট্রেলিয়া গিয়েছিলাম, ওরা আমাদের জিজ্ঞেস করেছিল, বেবিসিটিং করতে পারবে? আমরা তখনই বলেছিলাম, সবাই চলে এসো একসঙ্গে, অবশ্যই করব। বেবিসিটার নিয়ে অস্ট্রেলিয়াকে ঠাট্টা ফেরালেন শেহবাগ। এবার ক্রিকেট দুনিয়ার বেবি হিসেবে খোদ অস্ট্রেলিয়াকেই ব্যঙ্গ করে বসলেন শেহবাগ! এমন একটি বিজ্ঞাপন রিলিজ হওয়ার পর থেকেই আলোচনা সর্বত্র। চটেছে অজি সমর্থককূল। তাদের বক্তব্য, অস্ট্রেলিয়াকে অপমান করেছেন শেহবাগ। পুরনো ইস্যুকে নতুন করে তুলে আনাটা কাম্য নয় বলেই মনে করে ক্রিকেট ভক্তদের একাংশ। শেহবাগের এমন মজা ভাল চোখে দেখছেন না অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ম্যাথিউ হেডেন। তিনি বলছেন, বীরু তুমি সতর্ক হও। অজিদের নিয়ে মজা করতে এসো না। মনে রেখো বিশ্বকাপ ট্রফিটাকে কারা বেবিসিট করছে!