নিজেস্ব প্রতিবেদন: রাওয়ালপিন্ডি এক্সপ্রেসের সামনে দাঁড়াতে ভয় হত, স্বীকার করে নিলেন নজফগরের নবাব। কোনও রাখঢাক না রেখেই বীরেন্দ্র সেওয়াগ জানিয়ে দিলেন, ক্রিকেট জীবনে একজন বোলারকেই ভয় হত তাঁর, আর সেই বোলারের নাম শোয়েব আখতার। পাকিস্তানের স্পিড স্টার নিয়ে বীরুর মন্তব্য, “যদি আমি কোনও বোলারকে ভয় পেয়ে থাকি, তাহলে সেটা শোয়েব আখতারকেই।”


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- নতুন রেকর্ড থেকে ৩৮ রান দূরে বিরাট



যে ব্যাটসম্যানকে বল করার আগে, স্পিনার থেকে পেসার-সবাইকে একশোবার ভাবতে হত, সেই তিনি-ই কি না শোয়েব আখতারকে ভয় পেতেন! কেন ভয় হত তাঁর? গতির কারণে? না, তা নয়। বীরু জানান, ব্যাটিং করার সময় বোঝা যেত না শোয়েব আখতারের কোন বলটা পায়ের গোড়ায় আসতে চলেছে আর কোনটা-ই বা সরাসরি ধেয়ে আসছে মাথা বরাবর। তিনি বলেন, “শোয়েবের অনেক বাউন্সারই আমার মাথায় লেগেছে। আমি ভয় পেতাম ঠিকই, তবে ওকে ঠেঙিয়েও আনন্দ হত।”


আরও পড়ুন- ‘নো বল’ বিদ্রুপের জবাব দিলেন যশপ্রীত


অন্যদিকে পাক তারকা আফ্রিদিও নিজের ক্রিকেট অভিজ্ঞতার কথা জানাতে গিয়ে বলেন, বীরেন্দ্র সেওয়াগকে বল করতে গিয়ে অসুবিধায় পড়তে হয়েছে তাঁকে। ভয় না পেলেও বীরু ব্যাটে থাকলে যে অত্যধিক চাপ অনুভূত হত সে কথা অবলীলায় জানান প্রাক্তন পাক অধিনায়ক।



উল্লেখ্য, চীনা সংস্থা আলিবাবা-র অধিনস্ত  সার্চ ইঞ্জিন ইউসি ব্রাউজার প্রযোজিত একটি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন ভারত-পাক দুই দেশের দুই ক্রিকেট তারকা বীরেন্দ্র সেওয়াগ ও শহিদ আফ্রিদি। সেখানেই দুই ক্রিকেটার-কে  প্রশ্ন করা হয় কোন ক্রিকেটারকে ভয় হত তাঁদের? এই প্রশ্নের উত্তরেই বীরু জানান, শোয়েব আখতারকে খেলতে ভয় হত তাঁর। একই সঙ্গে বীরু এও জানান, চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান-ই  ছিল তাঁর সবথেকে পছন্দের প্রতিপক্ষ।