জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: সবেমাত্র ফর্মে ফিরেছেন। ফিটনেস সর্বোচ্চ পর্যায়ের। লেখা ভাল এই মুহূর্তে বিশ্ব ক্রিকেটে সবেচেয়ে ফিট ক্রিকেটার হলেন বিরাট কোহলি (Virat Kohli)। ৩৪ বছরের বিরাট এই মুহূর্তে তিন ফরম্যাটেই টিম ইন্ডিয়ার (Team India) হয়ে প্রতিনিধিত্ব করছেন। এহেন ভারতের প্রাক্তন অধিনায়ককে অদ্ভুত পরামর্শ দিলেন শাহিদ আফ্রিদি (Shahid Afridi)। পাকিস্তানের (Pakistan) প্রাক্তন অধিনায়কের অযাচিত দাবি, বিরাট যেন ফর্মের শীর্ষে থেকেই অবসর নেন! 

 

আফ্রিদি বলেন, 'বিরাট যে ভাবে খেলেছে, যে ভাবে ও নিজের কেরিয়ার শুরু করেছে, সেটা অনবদ্য।  নিজের পরিচয় গড়ে তোলার জন্য বিরাট অনেক আগে লড়াই শুরু করেছে। তবে এমন সময় যেন না আসে ওকে আগেই দল থেকে ছেঁটে ফেলা হয়! নিজের সেরা ফর্মে থাকার সময় অবসর ঘোষণা করে দেওয়া উচিত। এতে সুনাম বজায় থাকে। আসলে আমাদের এশিয়াতে একাধিক ক্রিকেটার আছেন যারা কোথায় থামতে হয় জানেন না। তবে আমার মতে বিরাটের ব্যতিক্রমী হয়ে ওঠা উচিত। একজন চ্যাম্পিয়য়ের মতো ক্রিকেটকে বিদায় জানানো উচিত। আমার ধারণা বিরাট সেই পথ অবলম্বন করবে।' 

 



 

২০২২ এশিয়া কাপে সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে আফগানিস্তানের বিরুদ্ধে টি-টোয়েন্টি ফরম্যাটে প্রথম শতরান করেছিলেন বিরাট। প্রতিযোগিতায় ভারতীয় দল হতাশাজনক পারফরম্যান্স করলেও, বিরাট ছন্দে ছিলেন। পাঁচ ম্যাচে বিরাটের ব্যাট থেকে এসেছিল ২৮১ রান। সঙ্গে ছিল দুটি অর্ধ শতরান ও একটি শতরান। ভারতীয় দলকে ব্যাটিংয়ের শিখরে নিয়ে যাওয়ার সঙ্গে সঙ্গে অধিনায়কত্ব করার ক্ষেত্রেও অন্যতম সফল টেস্ট অধিনায়ক হয়েছিলেন বিরাট। প্রতি ম্যাচেই বিরাট কোনও না কোনও রেকর্ড করতেন, যা প্রমাণ করে তাঁর শ্রেষ্ঠত্বকে।