Sri Lanka, Asia Cup 2022 : অস্থির সময় অতীত, জয়ী শ্রীলঙ্কা দলকে দেখার জন্য কলম্বোর রাস্তায় জনজোয়ার

Sri Lanka, Asia Cup 2022 : খারাপ সময়কে পিছনে ফেলে নতুন আলোর দিশা দেখালেন দাসুন শনাকার এগারো জন যোদ্ধা। রবিবার ২৩ রানে পাকিস্তানকে এশিয়া কাপের ফাইনালে হারিয়ে ষষ্ঠবারের জন্য খেতাব জিতে নিয়েছে শ্রীলঙ্কা। এরপর সোমবার রাজার মতো দেশে ফিরল জয়ী দল।   

| Sep 13, 2022, 17:53 PM IST
1/10

বিমানবন্দরে উপচে পড়া ভিড়

Sri Lanka team at air port

প্রতীক্ষার অবসান। কলম্বোর বিমানবন্দরে শ্রীলঙ্কা দল ট্রফি হাতে নামতেই বীরের সম্মান জানাতে শুরু করে সাধারণ মানুষ থেকে শুরু করে বিমানবন্দরের কর্মীরা।   

2/10

মন্ত্রী-আমলাদের সঙ্গে দাসুন শনাকা

Dasun Shanaka with Sri Lankan minsters

অধিনায়ক দাসুন শনাকা যখন মধ্যমণি। শ্রীলঙ্কার একাধিক নেতা-আমলাদের সঙ্গে আলোচনায় ব্যস্ত দাসুন শনাকা। টেবলে রাখা এশিয়া কাপের ট্রফি।   

3/10

টিম বাস তৈরি

Team bus of Sri Lanka

রাজপথে নামার জন্য তৈরি হচ্ছে শ্রীলঙ্কার টিম বাস। বাসকে ঘিরে রয়েছে একাধিক সাধারণ মানুষ। 

4/10

ট্রফি হাতে দাসুন শনাকা

Dasun Shanaka

ইতিহাস তৈরি করেছেন। হুড খোলা বাসে ট্রফি হাতে শ্রীলঙ্কার অধিনায়ক। 

5/10

ট্রফি হাতে ফাইনালের সেরা ভানুকা রাজাপক্ষ

Bhanuka Rajapaksa

মেগা ফাইনালে চাপের মুখে ৪৫ বলে অপরাজিত ৭১ রান। ট্রফি হাতে নিয়ে মুহূর্ত উপভোগ করছেন ভানুকা রাজাপক্ষ। 

6/10

ট্রফি হাতে হাসারঙ্গা

Wanindu Hasaranga de Silva

বাবর আজমদের বিরুদ্ধে ব্যাট হাতে ২১ বলে ৩৬ রানের পর বল হাতেও জ্বলে উঠেছিলেন এই লেগ স্পিনার। নিয়েছিলেন ২৭ রানে ৩ উইকেট। সেই হাসারঙ্গা ট্রফি হাতে নিয়ে হুড খোলা বাসে সেলিব্রেশন করছেন।   

7/10

ট্রফি হাতে প্রমোদ

Dhananjaya de Silva

কয়েকদিন আগেও দেশের অর্থনৈতিক সঙ্কটের মাঝে জনজোয়ারে ভেসেছিল কলম্বোর রাস্তাঘাট। আবারও সেই কলম্বোর রাস্তায় আমজনতার ভিড়। তবে এই ভিড় প্রতিবাদ, প্রতিরোধ, বিক্ষোভের নয়, বরং দেশের নায়কদের এক ঝলক কাছ থেকে দেখতে পাওয়ার। 

8/10

সমর্থকদের ধন্যবাদ

Sri Lankan spectators

সাধারণ জনগণ, বিভিন্ন অনুষ্ঠান তো হয়ই। লঙ্কান তারকাদের এই ট্রফি প্যারেডে ঝলক মেলে স্কুলের কচিকাচাদেরও। এই প্যারেডে খেলোয়াড়রাও উপস্থিত জনগণকে তাদের সমর্থনের জন্য নিজেদের তরফে ধন্যবাদ জানান। প্রসঙ্গত, ফাইনাল জয়ের পর কিন্তু শ্রীলঙ্কান অধিনায় শনাকা চেন্নাই সুপার কিংসের থেকে অনুপ্ররিত হওয়ার কথা জানিয়েছিলেন। 

9/10

এগারোজন যোদ্ধা

Eleven warriors

দেশের খারাপ সময়কে পিছনে ফেলে নতুন আলোর দিশা দেখালেন দাসুন শনাকার এগারো জন যোদ্ধা। রবিবার ২৩ রানে পাকিস্তানকে এশিয়া কাপের ফাইনালে হারিয়ে ষষ্ঠবারের জন্য খেতাব জিতে নিয়েছে শ্রীলঙ্কা। এরপর সোমবার হুড খোলা বাসে ট্রফি হাতে জয়ী দল।   

10/10

বীরদের দেখার অপেক্ষায়

Sri Lankan supporters

চরম আর্থিক বিপর্যয়ে ভুগছে শ্রীলঙ্কা। বিদেশি ঋণের বোঝায় ভেঙে পড়েছে দেশের অর্থনীতি। এহেন পরিস্থিতিতে কয়েক মাস আগেই রাষ্ট্রপতি গোতাবায়া রাজাপক্ষের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছিলে দেশের মানুষ। দেশের সেই সাধারণ মানুষদের মুখে এখন হাজার ওয়াটের হাসি।