নিজস্ব প্রতিবেদন : আন্তর্জাতিক ক্রিকেটে আর খেলেন না। কিন্তু ঘরোয়া ক্রিকেটে এখনও তাঁকে দেখা যায়। তবে আগেভাগেই ঠিক করে রেখেছিলেন, আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নেওয়ার পরই আত্মজীবনী লিখবেন। জীবনের জানা ও অজানা অনেক কথা ভক্তদের সামনে তুলে ধরতেই আত্মজীবনী লিখেছেন শাহিদ আফ্রিদি। ৩০ এপ্রিল বাজারে এসেছে তাঁর আত্মজীবনী গেম চেঞ্জার। এই বই লেখার কাজে আফ্রিদিকে সাহায্য করেছেন জনপ্রিয় টিভি উপস্থাপক ও সম্প্রচারক ওয়াজাহাত খান। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  ধোনি, প্রসাদের গলার স্বর নকল করে জালিয়াতি, গ্রেফতার রনজি ক্রিকেটার



কেরিয়ারের একাধিক চড়াই-উতরাই, আলোচনা-সমালোচনা, বিতর্কের বিষয় এই বইয়ে তুলে ধরেছেন পাক অলরাউন্ডার। আর সেই পথে তিনি আরও অনেকের নাম জুড়েছেন। তাতেই দেখা দিয়েছে বিতর্ক। এই যেমন বইয়ের একটি অধ্যায়ে তিনি গৌতম গম্ভীরকে নিয়ে যা নয় তাই মন্তব্য করেছন। গম্ভীরকে তিনি ব্যক্তিত্বহীন বলেছেন। আবার বলেছেন, গম্ভীর নাকি দাম্ভিক। গম্ভীরের সঙ্গে আফ্রিদির বিবাদের কথা অবশ্য ক্রিকেটপ্রেমীদের জানা। কিন্তু কী কারণে গম্ভীরকে এতটা অপছন্দ করেন আফ্রিদি! তা এখনও অনেকেরই অজানা। আত্মজীবনীতে সেটাই জানিয়েছেন আফ্রিদি।


আরও পড়ুন-  গম্ভীরের কোনও ব্যক্তিত্ব নেই, আত্মজীবনীতে বিস্ফোরক আফ্রিদি


আফ্রিদি লিখেছেন, ''২০০৭ সালে এশিয়া কাপে ভারত-পাকিস্তান ম্যাচ চলছি। সিঙ্গেলস নেওয়ার সময় গম্ভীর আচমকাই আমার দিকে তেড়ে এসেছিল। ওর দাবি ছিল, আমি ওর পথ আটকেছিলাম। হঠাত্ করেই ও আমার মা এবং পরিবার নিয়ে অকথ্য ভাষায় গালমন্দ করতে শুরু করে। সেই দিনটার কথা আমার এখনও মনে আছে। আমার ওকে অসুস্থ মানসিকতার একজন মানুষ বলে মনে হয়েছিল। অনেক ভারতীয় ক্রিকেটারের বিরুদ্ধে আমি খেলেছি। কিন্তু গম্ভীরের মতো দাম্ভিক কাউকে দেখিনি। আর ওর এত দম্ভ তো অমূলক। ওর তো ব্যাপক কিছু রেকর্ডও নেই।''