নিজস্ব প্রতিবেদন: সবাইকে চমকে দিয়ে মাত্র ৫২ বছরে চিরঘুমে চলে গিয়েছেন শেন ওয়ার্ন (Shane Warne)। প্রিয় ওয়ার্নির মৃত্যুর খবর বিশ্বাস করতে পারছেন না বিসিসিআই (BCCI) সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। ইনস্টাগ্রাম পোস্টে ওয়ার্নকে স্মরণ করেছেন মহারাজ। সৌরভ ভক্তদের উদ্দেশ্যে বিশেষ বার্তা দিয়েছেন। সকলকে স্বাস্থ্যের দিকে মনোনিবেশ করার জন্য আবেদন করেছেন তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত বছরের গোড়া থেকে হৃদরোগে ভুগেছেন সৌরভ। সেটা মনে করিয়ে বোর্ড প্রধান ইনস্টাগ্রামে লিখেছেন, 'বিশ্বাস করতে পারছি না। একজন সর্বশ্রেষ্ঠ এ ভাবে চলে গেল! জীবন এতটাই অপ্রত্যাশিত! প্রত্যেককে বুঝতে হবে যে স্বাস্থ্যের চেয়ে গুরুত্বপূর্ণ অন্য কিছু নয় এবং এর সঙ্গে কোনও আপস করা যাবে না।' 


 



১৯৯২ সালে সিডনিতে ভারতের বিরুদ্ধে ওয়ার্নের টেস্ট অভিষেক হয়েছিল। তিনি ১৪৫টি টেস্ট ম্যাচে ৭০৮টি উইকেট এবং ১৯৪টি একদিনের ম্যাচে ২৯৩টি উইকেট নিয়েছেন স্পিন লেজেন্ড। এছাড়া প্রথম শ্রেণির ক্রিকেটে তাঁর নামের পাশে ১৩১৯টি উইকেটের রেকর্ড রয়েছে। এমনকি অ্যাশেজের ইতিহাসে সর্বাধিক ১৯৫ উইকেট নিয়েছেন তিনি। 


মৃত্যুর ওয়ার্নের ম্যানেজমেন্টের পক্ষ থেকে শনিবার একটি বিবৃতি দিয়ে জানানো হয়, তাইল্যান্ডে প্রয়াত হয়েছেন তিনি। ওই বিবৃতিতে তারা লেখে, ‘নিজের ভিলাতে অচৈতন্য অবস্থায় পাওয়া যায় ওয়ার্নকে। চিকিৎসকদের সব রকম চেষ্টা সত্ত্বেও তাঁকে বাঁচানো যায়নি। পরিবার এই সময়ে গোপনীয়তা রক্ষা করার জন্য অনুরোধ করছে।’ এর বেশ কিছু জানানো হয়নি। ওয়ার্ন রেখে গেলেন তিন সন্তান ব্রুক, সামার এবং জ্যাকসনকে।


অচৈতন্য অবস্থায় ওয়ার্নকে পাওয়ার পরে স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে চিকিৎসকদের সব চেষ্টাই ব্যর্থ হয়। ময়নাতদন্তের জন্য সেই হাসপাতাল থেকেই ওয়ার্নের মৃতদেহ অন্য একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়।


আরও পড়ুন: Shane Warne Passes Away: হতবাক Virat-Rohit, কালো ব্যান্ড পরে 'ক্রিকেটের মারাদোনা'কে শেষ শ্রদ্ধা জানাল Team India


আরও পড়ুন: Shane Warne Passes Away: 'খুব তাড়াতাড়ি চলে গেল', আক্ষেপ Sachin-র; বন্ধু-বিয়োগে 'বাকরুদ্ধ' Lara


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)