Shane Warne Passes Away: হতবাক Virat-Rohit, কালো ব্যান্ড পরে 'ক্রিকেটের মারাদোনা'কে শেষ শ্রদ্ধা জানাল Team India

লিভ লাইফ কিং সাইজ-এর প্রকৃষ্ট উদাহরণ হলেন শেন ওয়ার্ন।   

Updated By: Mar 5, 2022, 10:33 AM IST
Shane Warne Passes Away: হতবাক Virat-Rohit, কালো ব্যান্ড পরে 'ক্রিকেটের মারাদোনা'কে শেষ শ্রদ্ধা জানাল Team India
প্রিয় 'ওয়ার্নি'কে শেষ শ্রদ্ধা জানাচ্ছে টিম ইন্ডিয়া। ছবি: বিসিসিআই

নিজস্ব প্রতিবেদন: মাঠের ভিতরে যেমন তিনি বর্ণময়, তেমনই সবুজ গালচের বাইরেও তিনি ছিলেন রঙিন এক মানুষ। বিতর্ক, নারী সঙ্গ, মাদকযোগ, ফিক্সিং সব কিছুতেই নাম জড়িয়েছিল শেন ওয়ার্নের (Shane Warne)। তবুও মাঠের ভিতরে তাঁর কীর্তি চিরকাল অমলিন থেকে যাবে। তাই তো ভারত বনাম শ্রীলঙ্কার প্রথম টেস্টের দ্বিতীয় দিনের  খেলা শুরু হওয়ার আগে প্রিয় 'ওয়ার্নি'কে শেষ শ্রদ্ধা জানাল টিম ইন্ডিয়া (Team India)।

শুক্রবার সবাইকে চমকে দিয়ে মাত্র ৫২ বছর বয়সে চলে যায় অস্ট্রেলিয়ার স্পিন লেজেন্ড। তাঁর প্রয়াণের পর টুইটারে শোক জানিয়েছিলেন ভারতীয় দলের দুই মহা তারকা রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলি (Virat Kohli)।  একই দিনে মাত্র কয়েক ঘণ্টার ব্যবধানে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন দুই প্রাক্তন অজি ক্রিকেটার রডনি মার্শ এবং ওয়ার্ন। তাই এ দিনের খেলা শুরু হওয়ার আগে কালো আর্ম ব্যান্ড পরে দুজনকে শ্রদ্ধা জানাল ভারতীয় দল। 

ওয়ার্নের আকস্মিক মৃত্যুর খবরে বাকিদের মতো ভেঙে পড়েছেন রোহিত। দ্বিতীয় দিনের খেলা শুরু হওয়ার আগে সেটা জানিয়ে দিলেন টিম ইন্ডিয়ার অধিনায়ক। বিসিসিআই-কে দেওয়া এক ভিডিও সাক্ষাৎকারে 'হিট ম্যান' বলেন, 'আমি ভেঙে পড়েছি। ওঁর চলে আমাদের ক্রিকেট জগতের বড় ক্ষতি। শেন ওয়ার্ন এত বড় মাপের ক্রিকেটার ছিলেন যে ওঁকে দেখে পরবর্তী প্রজন্ম লেগ স্পিনার হওয়ার স্বপ্ন দেখেছে। ওয়ার্ন বলকে বশ মানিয়ে সবাইকে উদবুদ্ধ করেছে। আমি ওঁর পরিবার, তিন সন্তান ও বন্ধুদের প্রতি সান্ত্বনা প্রকাশ করছি।' 

সতীর্থ রোহিতের মতো বিরাটও এমন মৃত্যু মেনে নিতে পারছেন না। সেটা তাঁর চখেমুখে প্রকাশ পেয়েছে। বিরাট বলেন, 'গতকাল রাতেই মন খারাপ করে দেওয়া খবরটা পেয়েছিলাম। ওয়ার্নের আকস্মিক মৃত্যু বুঝিয়ে দিল যে জীবন কতটা অনিশ্চিত। তাই জীবনে যা পেয়েছি সেটা নিয়েই খুশি থাকা ভাল। ৫২ বছর বয়সে ওঁর মতো মানুষ চলে যাবে এটা ভাবতেই পারছি না। মাঠের বাইরেও ওঁর সঙ্গে সম্পর্ক গড়ে উঠেছিল। ক্রিকেট নিয়ে অনেকবার আলোচনা হয়েছে। খুব তাগিদ নিয়ে সবার সঙ্গে ক্রিকেট নিয়ে আলচনা করত। এটাই ওঁকে সবার থেকে আলাদা করে। লিভ লাইফ কিং সাইজ-এর প্রকৃষ্ট উদাহরণ হল ওয়ার্নি। ওঁর পরিবার এবং তিন সন্তানের প্রতি সমবেদনা রইল।' 

বেশ কয়েকবার উইজডেনের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। বিশ্বক্রিকেটের ইতিহাসে সর্বকালের সেরা স্পিনারদের মধ্যে অন্যতম তিনি। টেস্ট এবং একদিনের ক্রিকেট সমান দাপটের সঙ্গে খেলেছেন।

ক্রিকেটের পাশাপাশি তাঁর ব্যক্তিগত জীবনও ছিল বর্ণময়। একটা ফ্লাম্বয়েন্ট ইমেজ ছিল ওয়ার্নের। মজার ছলে অস্ট্রেলিয়া ক্রিকেটের 'ব্যাড বয়' বলে ডাকা হত তাঁকে। অবসরের পরেও ধারাভাষ্যকার হিসেবে তিনি যুক্ত ছিলেন ক্রিকেটের সঙ্গে। ওয়ার্নের আকস্মিক মৃত্যু যেন বড় ধাক্কা ক্রিকেট মহলের কাছে।

আরও পড়ুন: Shane Warne Passes Away: 'খুব তাড়াতাড়ি চলে গেল', আক্ষেপ Sachin-র; বন্ধু-বিয়োগে 'বাকরুদ্ধ' Lara

আরও পড়ুন: Shane Warne Passes Away: ক্রীড়াজগতে ইন্দ্রপতন! কী টুইট করলেন প্রাক্তন থেকে বর্তমান মহারথীরা?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.