অর্কদীপ্ত মুখোপাধ্যায়: ভারতের অলিম্পিক্স সাফল্যের হাওয়ার মধ্যেই কলকাতার এক কন্যা খবরে! তাঁর নাম শিবানী আগরওয়াল (Shivani Agarwal)। পেশায় চার্টাড অ্যাকাউন্ট্যান্ট হয়েও শিবানীর নেশা কিন্তু কেটলবল স্পোর্ট। ভিন ধারার এই খেলার সঙ্গে আজও অনেকেই পরিচিত নন। কেটলবল একপ্রকারের ভারোত্তন। আর এই খেলায় 'সোনার মেয়ে' শিবানী। কেটলবলে আজ দেশকে স্বপ্ন দেখাচ্ছেন দক্ষিণ কলকাতার মেয়ে। আগামী নভেম্বরে কেটলবলের বিশ্বচ্যাম্পিয়নশিপে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করতে চলেছেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


শিবানীর বায়োডেটাও বেশ ঈর্ষণীয়। তিনি ইতিমধ্য়েই ২০১৮ সালে উজবেকিস্তানে ও ২০১৯ সালে মেলবোর্নে অনুষ্ঠিত বিশ্ব চ্য়াম্পিয়নশিপে সোনা জিতেছেন। যা ইতিমধ্যেই তাঁর নাম ইতিহাসে খোদাই করে দিয়েছে। আগামী ২৬-২৮ নভেম্বর ফ্রান্সে অনুষ্ঠিত হবে কেটলবলের বিশ্বচ্যাম্পিয়নশিপ।


শিবানী ফের ভারতকে স্বপ্ন দেখাচ্ছেন। শুধু বিদেশেই নয়, জাতীয় স্তরেও প্রচুর পদক রয়েছে শিবানীর। আলিপুরের মেয়ের এই খেলার সঙ্গে যুক্ত হওয়ার গল্পটাও বেশ ইন্টারেস্টিং। মা হওয়ার পর শিবানী ওজন কমানোর জন্যই এই খেলা বেছে নিয়েছিলেন। বাকিটা ইতিহাস। শিবানী জানিয়েছেন যে, কোচ পাশে না থাকলে তিনি আজ এই জায়গায় আসতে পারতেন না। 


আরও পড়ুন: Neeraj Chopra: লালকেল্লায় তেরঙা দেখে আবেগি সুবেদার নীরজ! ভাগ করে নিলেন অভিজ্ঞতা


অলিম্পিক্সেও কেটলবল স্পোর্ট অন্তর্ভুক্ত করা নিয়ে কথাবার্তা চলছে। বিশ্বের সবচেয়ে বড় মাল্টি স্পোর্টস ইভেন্টে যদি কেটলবল ঢুকে পড়ে, তাহলে একথা বলাই যায় যে, শিবানী অংশ নিলে ভারতকে পদক এনেই দিতে পারেন তিনি। সম্প্রতি অলিম্পিক্সে ভারতের অভাবনীয় সাফল্যে উচ্ছ্বসিতও হয়েছেন তিনি। 


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)