নিজস্ব প্রতিবেদন : এখন ভারতই ভরসা। আর তার জন্য ভারতীয় দলের কাছে সাহায্য চাইতে কোনও দ্বিধা নেই পাকিস্তানের। টানা দুই ম্যাচ জিতে বিশ্বকাপের সেমিফাইনালে খেলার সম্ভাবনা তৈরি করেছে পাকিস্তান। কিন্তু এর পরও অঙ্ক রয়েছে। বাকি প্রতিটা ম্যাচ জিততে হবে সরফরাজের দলকে। তার উপর তাকিয়ে থাকতে হবে ভারতের দিকে। হিসেব বলছে, ভারত বাংলাদেশের বিরুদ্ধে হারলে পাকিস্তানের শেষ চারে যাওয়ার আশা কার্যত শেষ। আবার ইংল্যান্ডের বিরুদ্ধে ভারত জিতলে পাকিস্তানের অ্যাডভান্টেজ। তাই এবার ভারতের সাহায্য চেয়ে আসরে নামলেন শোয়েব আখতার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  টিকটকে মহম্মদ শামি! বখাটে, নির্লজ্জ বলে গালমন্দ হাসিন জাহানের



৭ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে ইংল্যান্ড এখন চতুর্থ স্থানে। অন্যদিকে, সমান ম্যাচে ৭ পয়েন্ট নিয়ে পাকিস্তান ছয়ে। পরের ম্যাচে ভারতের বিরুদ্ধে খেলবে ইংল্যান্ড। সেই ম্যাচ ইংল্যান্ড জিতে গেলে চাপে পড়ে যাবে পাকিস্তান। বার্মিংহামে ভারতের বিরুদ্ধে হেরেও ইংল্যান্ড যদি শেষ ম্যাচে নিউজিল্যান্ডের বিরুদ্ধে জিতে যায় তা হলে তাদের পয়েন্ট দাঁড়াবে ১০। পাকিস্তান শেষ দুই ম্যাচ জিতলে শেষ করবে ১১ পয়েন্ট নিয়ে। অর্থাত্ খুলে যাবে সেমিফাইনালের রাস্তা। এমন অবস্থায় দাঁড়িয়ে হয়তো এই প্রথমবার ভারতীয় দলের জয় কামনা করছেন পাকিস্তানের সমর্থকরা।


আরও পড়ুন-  ICC World Cup 2019: ক্যারিবিয়ানদের ১২৫ রানে হারিয়ে সেমি ফাইনালে টিম ইন্ডিয়া


শোয়েব আখতার বলেছেন, ''পাকিস্তান দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। কিন্তু এবার আমাদের ভারতের দিকে তাকিয়ে থাকতে হবে। বিরাটরা ইংল্যান্ডের বিরুদ্ধে জিতে গেলে আমাদের আশা থাকবে। এখন একমাত্র ভারতই আমাদের সাহায্য করতে পারে।'' তবে এসবের মাঝে আবার হুঙ্কারও ছেড়ে রাখলেন শোয়েব। রসিকতার ছলে বললেন, ''আমরা বাকি দুটো ম্যাচ জিতব। আর ভারত ইংল্যান্ডকে হারাবে। তার পর সেমিফাইনালে মুখোমুখি হয়ে ভারতকে হারাব।''