ওয়েব ডেস্ক: দ্বিতীয় ডোপ টেস্টেও ধরা পড়লেন ভারতের শটপাটার ইন্দারজিত সিং। ফলে অলিম্পিকে যাওয়ার সম্ভাবনা আরও ক্ষীণ হল ইন্দারজিতের। যদিও নিজেকে চক্রান্তের শিকার বলছেন এই শটপাটার।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অলিম্পিকে ভারতের একমাত্র শট পাটার ইন্দরজিত সিংয়ের রিও যাওয়ার সম্ভাবনা আরও ক্ষীণ হল। তাঁর মূত্র এবং রক্তের দ্বিতীয় নমুনাতেও নিষিদ্ধ ড্রাগ পাওয়া গেছে। এর আগেই নমুনা A-তেও নিষিদ্ধ ড্রাগ পাওয়া গেছিল। যদিও নরসিংহ যাদবের সুরে সুর মিলিয়ে ইন্দরজিত সিংও দাবি করছেন তিনি চক্রান্তের শিকার। তবে তিনি এই অভিযোগ এবারই প্রথম নয়, A নমুনাতে নিষিদ্ধা ড্রাগ পাওয়ার সময়ই চক্রান্তের অভিযোগ করেছিলেন। কিন্তু নাডা ইন্দরজিত সিংয়ের এই অভিযোগকে খারিজ করে জানিয়েছে প্রথম থেকেই ইন্দরজিত ডোপিংয়ের ক্ষেত্রে তাঁর হিটলিস্টে ছিল। কারণ ব্যাখা করে নাডা বলেছে কোনও রকম কারণ না দেখিয়েই টানা তিনবার ডোপ টেস্টে অনুপস্থিত ছিলেন ইন্দরজিত।


ওয়াডার নিয়মানুযায়ী কোনও অ্যাথলিট যদি বিনা কারণে ডোপ টেস্টে অনুপস্থিত থাকেন তাহলে ধরে নেওয়া হয় তিনি ডোপিংয়ে অভিযুক্ত। সমস্ত তথ্য প্রমাণের ভিত্তিতে ডোপ করার অভিযোগে অভিযুক্ত হলে ৪ বছরের জন্য নির্বাসিত হতে পারেন ভারতের এই শট পাটার।