নিজস্ব প্রতিবেদন: পণ করেই নেটে ব্যাট করতে ঢুকেছিলেন সিদ্ধার্থ মোহিতে (Siddharth Mohite)। শেষ পর্যন্ত মুম্বইয়ের ব্যাটার লক্ষ্যে অবিচল থেকে টানা ৭২ ঘণ্টা ৫ মিনিট ব্যাট করে গিনেস বুকে (Guinness Book of World Record) নিজের নাম তুললেন বছর উনিশের মোহিতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এর আগে নাগাড়ে ৫০ ঘণ্টারও বেশি সময় (৫০ ঘণ্টা ৪ মিনিট ৫১ সেকেন্ড) ব্যাট করে নতুন বিশ্বরেকর্ড করেছিলেন মোহিতে। ২০১৫ সালে পুণের বিরাগ মারে (Virag Mare) টানা ৫০ ঘণ্টা ব্যাট করেছিলেন। মারেকে টপকে মোহিতে টানা ব্যাট করে যাওয়ায় (পুরুষদের মধ্যে) নয়া নজির গড়েন।


বিশ্বরেকর্ডের পর মোহিতে এক প্রেস বিবৃতিতে জানিয়েছেন, "যা আমি করার চেষ্টা করেছিলাম, তা করতে পেরে আমি অত্যন্ত খুশি হয়েছি। আমি মানুষকে দেখাতে চেয়েছিলাম যে আমার মধ্যে বাড়তি কিছু আছে। কোভিড আবহে লকডাউনের জন্য় আমার দু'বছর ক্রিকেট নষ্ট হয়েছে। ভেবেছিলাম অন্যরকম কিছু করব। আমি অ্যাকাডেমিকসের অনেক কোচের সঙ্গে যোগাযোগ করেছিলাম। সবাই আমাকে না বলেছিল। তখন আমি জ্বালা স্যারের সঙ্গে যোগাযোগ করি। উনি আমাকে সবরকম ভাবে সমর্থন করে। যা যা প্রয়োজনীয় ছিল, তার জোগান দিয়েছেন।"


মোহিতের প্রতি ঘণ্টায় পাঁচ মিনিটের ব্রেক নেওয়ার অনুমতি ছিল। প্রকৃতির ডাকে সাড়া দেওয়ার জন্যও মোহিতে বিরতি নেওয়ার সুযোগ ছিল। এমনকী মোহিতে চাইলে টানা চার ঘণ্টা কোনও ব্রেক না নিয়েও ব্যাট করতে পারতেন। মোহিত নেটের পাশে কয়েকটি বিছানার ব্যবস্থা করা হয়েছিল। ছিল ফুড প্যাকেট। যদিও মোহিতে শুধু প্রোটিন সমৃদ্ধ খাবার এবং ড্রিঙ্কস নেন। এভাবেই টানা তিন দিন ব্যাট করার শক্তি সঞ্চয় করেন তিনি।


আরও পড়ুন: Siddharth Mohite: নাগাড়ে ৫০ ঘণ্টা ব্যাটিং! মুম্বইয়ের ব্যাটারের এখন চোখ নতুন বিশ্বরেকর্ডে'


আরও পড়ুনJason Roy, IPL 2022: ২ কোটির ইংরেজ ওপেনার খেলবেন না আইপিএল! কারণ জানালেন নাম প্রত্যাহারের


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)