Siddharth Mohite: নাগাড়ে ৫০ ঘণ্টা ব্যাটিং! মুম্বইয়ের ব্যাটারের এখন চোখ নতুন বিশ্বরেকর্ডে

৭২ ঘণ্টা ব্যাট করার পণ নিয়ে নেটে মুম্বইয়ের ব্যাটার।

Updated By: Mar 1, 2022, 03:58 PM IST
Siddharth Mohite: নাগাড়ে ৫০ ঘণ্টা ব্যাটিং! মুম্বইয়ের ব্যাটারের এখন চোখ নতুন বিশ্বরেকর্ডে

নিজস্ব প্রতিবেদন: খবরের শিরোনামে মুম্বইয়ের বছর উনিশের ব্যাটার সিদ্ধার্থ মোহিতে (Siddharth Mohite)। গত শুক্রবার রাতে নেটে ঢুকেছিলেন তিনি। এরপর থেকে নাগাড়ে ৫০ ঘণ্টারও বেশি সময় (৫০ ঘণ্টা ৪ মিনিট ৫১ সেকেন্ড) ব্যাট করে নতুন বিশ্বরেকর্ড করে ফেললেন মোহিতে। 

এর আগে ২০১৫ সালে পুণের বিরাগ মারে (Virag Mare) টানা ৫০ ঘণ্টা ব্যাট করেছিলেন। এবার এক টানা ব্যাট করে যাওয়ায় (পুরুষদের মধ্যে) নয়া নজির গড়লেন মুম্বইকর। মারের রেকর্ড ভাঙতে গিয়ে মোহিতে ইতিমধ্য়ে তিনটি ব্যাট ভেঙে ফেলেছেন। তাঁর হাত ফুলে গিয়েছে ও কেড়ে আঙুলে জমে গিয়ছে রক্ত। তবুও মোহিতে থামবেন না। তাঁর লক্ষ্য টানা ৭২ ঘণ্টা ব্যাট করে গিনেস ওয়ার্ল্ড রেকর্ডসে (Guinness World Records) নিজের নাম নথিভুক্ত করা। মারে নেটে বোলারদের খেলার পাশাপাশি বোলিং মেশিনেরও ব্যবহার করেছিলেন। কিন্তু মোহিতে শুধুই নেট বোলারদের খেলছেন।

মোহিতের প্রতি ঘণ্টায় পাঁচ মিনিটের ব্রেক নেওয়ার অনুমতি রয়েছে। প্রকৃতির ডাকে সাড়া দেওয়ার জন্যও মোহিতে বিরতি নিতে পারেন। এমনকী মোহিতে চাইলে টানা চার ঘণ্টা কোনও ব্রেক না নিয়েও ব্যাট করতে পারেন। মোহিত নেটের পাশে কয়েকটি বিছানার ব্যবস্থা করা হয়েছে। রাখা আছে ফুড প্যাকেট। যদিও মোহিতে শুধু প্রোটিন সমৃদ্ধ খাবার খাচ্ছেন এবং বেছে নিয়েছেন ড্রিঙ্কস। দীর্ঘ সময় ব্যাট করার জন্য মোহিতে এভাবেই শক্তি সঞ্চয় করছেন। মোহিত তাঁর কোচ জ্বালা সিংকে বলেছিলেন যে, তিনি টানা ৫২ ঘণ্টা ব্যাট করার রেকর্ড ভাঙতে চান। জ্বালা এমনটা আগে শোনেননি বলে মোহিতের কথায় রাজি ছিলেন না। পরে মোহিতে তাঁকে রাজি করিয়ে থানের নেট ব্যবহার করে রেকর্ড করেন এবং পরবর্তী রেকর্ডে তাঁর চোখ।

আরও পড়ুন: Ashton Agar: 'পাকিস্তানে এলে বেঁচে ফিরবেন না', অজি ক্রিকেটার পেলেন মৃত্যুর হুমকি!

আরও পড়ুন: Vishnu Solanki: সদ্যোজাত মেয়ের মৃত্যুর ১৬ দিনের মধ্যে বাবাকে হারালেন ক্রিকেটার!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  
 

.