জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দক্ষিণ আফ্রিকাকে হারিয়ে ভারত দ্বিতীয়বারের জন্য় টি-২০ বিশ্বকাপ চ্য়াম্পিয়ন হয়েছে। আর রামধনু দেশের মেয়েরাই এই মুহূর্তে রয়েছেন ভারতে। ক্রিকেটের তিন ফরম্য়াটেই সিরিজ খেলবে দুই দেশের প্রমিলাবাহিনী। তিন ম্য়াচের ওডিআই সিরিজে ইতিমধ্য়ে ভারত হোয়াইওয়াশ করেছে দক্ষিণ আফ্রিকাকে। আপাতত দুই দেশ খেলছে একটি মাত্র টেস্ট (IND-W vs SA-W)। এই ম্য়াচ শেষ হলে তিন ম্য়াচের টি-২০ সিরিজে সমাপ্তি ঘোষণা। এই মুহূর্তে ফোকাসে হরমনপ্রীত কৌর ও লরা ওলভার্ডদের লাল বলের দ্বৈরথ। রবিবার অর্থাৎ টেস্টের তৃতীয় দিনের খেলা হয়ে গেল চেন্নাইয়ের এমএ চিদম্বরম স্টেডিয়াম ওরফে চিপকে। সব ম্যাচই এখানে হবে। এদিন অসাধারণ বোলিং করে মেয়েদের টেস্ট ক্রিকেটে মাইলস্টোন তৈরি করলেন জাতীয় দলের স্পিনার স্নেহ রানা (Sneh Rana)।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন:অস্তাচলে সব মহারথীরা! মোক্ষম সময়ে ময়দানে ভারতের 'ভাবী কোচ', দেখালেন ভবিষ্যৎ



বিগত দুই দিন এই টেস্ট দেখেছে একাধিক রেকর্ড। শেফালি বর্মার দ্রুততম দ্বি-শতরান থেকে ভারতের প্রথম ইনিংসে ৬০৩ রান। এবার আসা যাক স্নেহর কথায়। উত্তরাখণ্ডের বছর তিরিশের বোলিং অলরাউন্ডার চেন্নাইয়ে চমকালেন। কেরিয়ারের চতুর্থ টেস্টেই ইতিহাস তাঁর। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তিনি এক ইনিংসে নিলেন আট উইকেট। অস্ট্রেলিয়ার অ্যাশলে গার্ডনার ও ভারতের নীতু ডেভিডের পর স্নেহ তৃতীয় ক্রিকেটার হিসেবে মেয়েদের টেস্টে এই ইতিহাস লিখলেন। নীতুর পর দ্বিতীয় ভারতীয় হিসেবে চেন্নাইয়ে এই মাইলস্টোন গড়লেন স্নেহ। প্রথম ইনিংসে ভারত ৬ উইকেটে ৬০৩ রান করে ডিক্লেয়ার করে। জবাবে প্রোটিয়ার প্রথম ইনিংস গুটিয়ে যায় ২৬৬ রানে। ভারত ফলোঅন করায়। দ্বিতীয় ইনিংসে লরা ওলভার্রা ২ উইকেটে ২৩২ রান তুলে ভালো লড়াই করছেন। তৃতীয় দিনের শেষে ভারত ১০৫ রানে এগিয়ে।


আরও পড়ুন: বিশ্বজয়ের আনন্দে এ কী খেলেন রোহিত? ভিডিয়ো দেখলে থ হয়ে যাবেন!



 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)