নিজস্ব প্রতিবেদন : সি সেলিব্রেশন। ক্রিশ্চিয়ানো রোনাল্ডো সিগনেচার সেলিব্রেশন। গোলের পর এমন উদযাপন রোনাল্ডোকে যেন ফুটবল মাঠে স্টাইল আইকন করে তুলেছে। তাঁর সেই সেলিব্রেশন নকল করেছেন ক্রীড়া বিশ্বের অনেক তারকা। কিন্তু ভক্তদের মনে রোনাল্ডোর সেলিব্রেশন গেঁথে রয়েছে। তাঁর পেশিবহুল চেহারা, ফিটনেস, ক্ষীপ্রতা ও আস্ফালনের প্রতীক যেন প্রতিফলিত হয় সেই সি সেলিব্রেশন-এর মধ্যে দিয়ে। যা নকল করা এত সহজ নয়। সহজ করে বললে, সেই সেলিব্রেশন যেন একমাত্র রোনাল্ডোকেও মানায়। বাংলাদেশের সৌম্য সরকার সেটা নকল করতে গিয়েও ব্যর্থ হলেন। বিদ্রুপ হজম করতে হল তাঁকে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন-  সরফরাজদের এমন বেহাল দশা কেন! ময়নাতদন্তের জন্য কমিটি গড়ল পাকিস্তান



অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৮ ওভারে ৫৮ রান দিয়ে ৩টি উইকেট নেন সৌম্য। তাঁর বোলিং পারফরম্যান্স প্রশংসিত হয়েছে। কিন্তু রোনাল্ডোর মতো সেলিব্রেশন করতে গিয়ে তাঁকে বিদ্রুপ হজম করতে হয়েছে। অস্ট্রেলিয়ার হয়ে অ্যারন ফিঞ্চ ও ডেভিড ওয়ার্নার ঝোড়ো ব্যাটিংয়ে ইনিংস সূচনা করেছিলেন। ফিঞ্চকে ফিরিয়ে সাময়িক অজি ওপেনারদের ঝড় থামান সৌম্য। কিন্তু ওয়ার্নার চালিয়ে খেলতে থাকেন। সৌম্য এর পরই সি সেলিব্রেশন করেন। আইসিসি-র তরফে সৌম্যর সেই সেলিব্রেশন-এর ছবি পোস্ট করা হয়। আইসিসি সৌম্যর সঙ্গে রোনাল্ডোর ছবি কোলাজ করে পোস্ট করে। দুই সেলিব্রেশন মিলিয়ে দেয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা। ক্যাপশনে লেখা হয়, ‘সেপারেটেড এট বার্থ?’ তার পর থেকেই সৌম্যর জন্য একের পর এক বিদ্রুপ উড়ে আসতে থাকে।


আরও পড়ুন-  সোনালী বেন্দ্রের প্রেমে পাগল! সব গুজব উড়িয়ে জবাব দিলেন শোয়েব আখতার



রোনাল্ডো ভক্তরা সৌম্যর সঙ্গে সিআরসেভেন-এর তুলনা মেনে নিতে পারেননি। প্রত্যেকেই ব্যাপারটাকে 'বাড়াবাড়ি' বলে ব্যাখ্যা করতে থাকেন। অনেকেই বলেছেন, এমন সেলিব্রেশন রোনাল্ডোকেই মানায়। অনেকই আইসিসিকে পোস্ট ডিলিট করার অনুরোধ করেন। তবে আইসিসির অফিসিয়াল পেজ থেকে সেই ছবি শেষ পর্যন্ত ডিলিট করা হয়নি। চলতে থাকে সৌম্যকে নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপ।