নিজস্ব প্রতিবেদন : রনজি ফাইনালে কঠিন প্রতিপক্ষ সামনে বাংলা। ৯ মার্চ ফাইনালে চারবারের রনজি ফাইনালিস্ট-এর বিরুদ্ধে নামবে  বাংলা দল। দ্বিতীয় সেমিফাইনালে গুজরাতকে ৯২ রানে হারাল সৌরাষ্ট্র। রাজকোটে অনুষ্ঠিত দ্বিতীয় সেমিফাইনালে গুজরাতের সামনে ৩২৭ রানের লক্ষ্যমাত্রা খাঁড়া করেছিল সৌরাষ্ট্র। গুজরাত ২৩৪ রানে গুটিয়ে যায়। সৌরাষ্ট্রের এই জয়ে বড় ভূমিকা ছিল বাঁ-হাতি পেসার জয়দেব উনাদকারের। প্রথম ইনিংসে তিনটি ও দ্বিতীয় ইনিংসে সাতটি উইকেট পেয়েছেন তিনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সৌরাষ্ট্র গতবারও ফাইনালে উঠেছিল। কিন্তু শেষ পর্যন্ত বিদর্ভের কাছে হারতে হয় তাদের। চারবারের রনজি ফাইনালিস্ট তারা। সৌরাষ্ট্রকে ধারাবাহিক পারফরমার বলাই যায়। দ্বিতীয় সেমিফাইনালে গুজরাতের ক্যাপ্টেন পার্থিব প্যাটেল টসে জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেন। প্রথমে ব্যাটিং করে শেল্ডন জ্যাকসনের সেঞ্চুরির দৌলতে ৩০৪ রান তোলে সৌরাষ্ট্র। জবাবে গুজরাত গুটিয়ে যায় ২৫২ রানে। ২ রানের লিড পায় সৌরাষ্ট্র।


আরও পড়ুন-  ঝোড়ো সেঞ্চুরি হার্দিকের; প্রেমিকা নাতাশা দিলেন নতুন নাম


দ্বিতীয় ইনিংসে সৌরাষ্ট্র তোলে ২৭৪। ৩২৭ রানের লক্ষ্যমাত্রা নিয়ে খেলতে নেমে পার্থিব প্যাটেল ৯৩ রানের ইনিংস খেলেন। চিরাগ গান্ধী করেন ৯৬। কিন্তু হার বাঁচাতে পারেনি গুজরাত। এদিকে কেএল রাহুল, মণীশ পাণ্ডেদের মতো তারকাখচিত কর্ণাটককে হারিয়ে ফাইনালের টিকিট আগেই হাতে পেয়েছে বাংলা। ১৩ বছর পর ফাইনালে উঠল বাংলা দল। কর্ণাটককে ১৭৪ রানে হারিয়েছে অভিমন্যু ঈশ্বরণের দল। আর এবার তৃতীয়বারের মতো রনজি ট্রফি চ্যাম্পিয়ন হওয়ার জন্য মরিয়া হয়ে রয়েছে বাংলা। ২০০৬-০৭ মরশুমে শেষবার দীপ দাশগুপ্তের ক্যাপ্টেন্সিতে বাংলা দল রনজি ফাইনালে উঠেছিল। এর আগে ১৯৩৮-৩৯ ও ১৯৮৯-৯০ মরশুমে চ্যাম্পিয়ন হয়েছে বাংলা।