নিজস্ব প্রতিবেদন: করোনা (Covid 19) আক্রান্ত হলেও সুস্থ আছেন সৌরভ গঙ্গোপাধ্যায় (Sourav Ganguly)। সোমবার মাঝরাতে দক্ষিণ কলকাতার এক বেসরকারি হাসপাতালে তাঁকে ভর্তি করা হলেও, বুধবার বিসিসিআই (BCCI President) সভাপতিকে হাসপাতাল থেকে ছুটি দেওয়া হতে পারে। নিয়ম মাফিক বাড়ি ফিরে নিভৃতবাসে থাকবেন তিনি। তাঁকে দ্রুত সুস্থ করে তোলার জন্য অ্যান্টিবডি ককটেল নামক ইঞ্জেকশন দেওয়া হয়েছিল। মঙ্গলবার রাতে কিংবা বুধবার সকালের দিকে হাসপাতাল থেকে সৌরভ ছাড়া পেতে পারেন। ডক্টর সরোজ মণ্ডল, ডক্টর সপ্তর্ষি বসু ও ডক্টর সৌতিক পাণ্ডা বিসিসিআই সভাপতি চিকিৎসার দায়িত্বে রয়েছেন। তাঁকে দ্রুত সুস্থ করে তোলার জন্য ডক্টর দেবি শেট্টি ও ডক্টর আফতাব খানের সঙ্গেও আলোচনা করেছেন এই তিন ডাক্তার। এর আগেই এই ডাক্তারদের অধীনেই চিকিৎসা করিয়েছিলেন মহারাজ। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সোমবার সকালেই প্রাথমিক পরীক্ষায় সৌরভের করোনা পরীক্ষার রিপোর্ট পজিটিভ এসেছিল। এরপর তাঁর দ্বিতীয় পরীক্ষা করানো হয়। সেই রিপোর্টও পজিটিভ এসেছিল বলে জানা গিয়েছে। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে সৌরভের ভাইরাল লোড ১৯.৫। চিকিৎসকরা জানিয়েছেন, আপাতত বিসিসিআই সভাপতির শারীরিক অবস্থা স্থিতিশীল। মোনোক্রোনাল অ্যান্টিবডি থেরাপি হয়েছে তাঁর। জ্বর-শ্বাসকষ্ট নেই। কোভিডের কারণে শরীরে তেমন কোনও জটিলতাও নেই। তাই তাঁকে ছুটি দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে হাসপাতাল। এ দিকে তাঁর স্ত্রী ডোনা এবং কন্যা সানা সম্পূর্ণ সুস্থ আছেন। দুজনের করোনা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। 


সোমবার সকালের দিকে অসুস্থ বোধ করছিলেন মহারাজ। সেই জন্য তাঁর টেলিভিশন শোয়ের শ্যুটিং বাতিল করা হয়েছিল। গত বছর থেকে করোনা আবহের মধ্যেই দেশে-বিদেশে একাধিক জায়গায় গিয়েছেন বিসিসিআই সভাপতি। স্বভাবতই একাধিক বার করিয়েছেন আরটি-পিসিআর টেস্ট। তবে প্রতিবার তাঁর করোনা পরীক্ষার ফল নেগেটিভ এসেছিল। ভারতীয় ক্রিকেট বোর্ড ও একাধিক ব্যক্তিগত কাজে কয়েক দিন আগেও দিল্লি ও মুম্বই গিয়েছিলেন ভারতের প্রাক্তন অধিনায়ক। যদিও এ বার তিনি কীভাবে আক্রান্ত হলেন সেটা স্পষ্ট ভাবে জানা যায়নি। 



সৌরভের সুস্থতার বিষয়ে তাঁর স্ত্রী ডোনা গঙ্গোপাধ্যায় বলেন, "সৌরভ একেবারে সুস্থ আছেন। বুধবার বাড়ি ফিরবেন।" মহারাজের দাদা সিএবি সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, "বছরের শুরুতে হৃদযন্ত্রে সমস্যার জন্য সৌরভের বুকে অ্যাঞ্জিয়োপ্লাস্টি করে স্টেন্ট বসাতে হয়েছিল। সেই জন্য কোনও ঝুঁকি না নিয়ে ওকে হাসপাতালে ভর্তি করা হল।" 


চলতি বছরের ২ জানুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়েছিলেন সৌরভ। সেই সময় তাঁকে একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। পাঁচ দিন সেখানে ভর্তি ছিলেন মহারাজ। অ্যাঞ্জিয়োপ্লাস্টি করে স্টেন্ট বসাতে হয়েছিল। এর পর ২৭ জানুয়ারি ফের বুকে ব্যথা অনুভব করেন সৌরভ। তখন আবার তাঁকে বাইপাসের ধারে একটি হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। 


আরও পড়ুন: Sourav Ganguly: করোনা আক্রান্ত সৌরভ গঙ্গোপাধ্যায়, ভর্তি হাসপাতালে


আরও পড়ুন: Ashes 2021-22: অস্ট্রেলিয়া-ইংল্যান্ড দ্বৈরথে রেকর্ড বন্যা মেলবোর্নে


 


দ্বিতীয় বার হাসপাতাল থেকে ছাড়া পাওয়ার পর দ্রুত সুস্থ হয়ে উঠেছিলেন বোর্ড সভাপতি। কাজকর্মও শুরু করে দিয়েছিলেন। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল দেখার পাশাপাশি কন্যা সানাকে কলেজে ভর্তি করানোর জন্য ইংল্যান্ডে গিয়েছিলেন। এছাড়া আইপিএল-এর দুই পর্ব ভারত ও সংযুক্ত আরব আমিরশাহির একাধিক মাঠে গিয়ে তদারকি করেছিলেন তিনি। 


কয়েক মাস আগে স্নেহাশিস কোভিডে আক্রান্ত হয়েছিলেন। সেই সময় প্রায় এক সপ্তাহ বেহালার বাড়িতে নিভৃতবাসে ছিলেন সৌরভ। কোভিড পরীক্ষাও করান। সেই রিপোর্ট নেগেটিভ আসে। স্নেহাশিসকে হাসপাতালে ভর্তি করানো হয়। কিছু দিন হাসপাতালে থাকার পরে ছাড়া পান বাংলার ক্রিকেট নিয়ামক সংস্থা সিএবি-র সচিব। এর আগে স্নেহাশিসের স্ত্রী এবং শ্বশুর-শাশুড়িরও কোভিড হয়েছিল।


সেপ্টেম্বরে সৌরভের মা নিরূপা গঙ্গোপাধ্যায় কোভিড আক্রান্ত হন। তাঁকেও সেই সময় হাসপাতালে ভর্তি করানো হয়েছিল। কিছু দিন থাকার পরে তাঁকে হাসপাতাল থেকে ছাড়া হয়। তবে কোভিডের প্রকোপ খানিকটা কমে যাওয়ার পর সৌরভ বিভিন্ন শ্যুটিংয়ের কাজ শুরু করেছিলেন।


করোনা পরীক্ষায় সৌরভ কোভিড পজিটিভ হওয়ার পর তাঁর অন্যান্য চিকিৎসকের সঙ্গে যোগাযোগ করা হয়। তাঁরা মত দেন হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা করানোর। সেই মতো সোমবার রাতে সৌরভকে ওই হাসপাতালে ভর্তি করানো হয়েছে। শোনা যাচ্ছে মঙ্গলবার রাতে কিংবা বুধবার সকালের দিকে হাসপাতাল থেকে ছাড়া পেতে পারেন বিসিসিআই সভাপতি। 


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App