নিজস্ব প্রতিবেদন— জার্মানিতে বুন্দেশলিগা শুরু করার চিন্তা—ভাবনা শুরু করেছে কর্তৃপক্ষ। ইংলিশ প্রিমিয়র লিগের মরশুম শুরু করার ব্যাপারেও আলোচনা সেরে ফেলেছে কর্তৃপক্ষ। কিন্তু বিশ্বের সব থেকে জনপ্রিয় টি—২০ ক্রিকেট টুর্নামেন্ট কবে শুরু হবে! তা নিয়ে বিসিসিআই কোনও আশার আলো দেখাতে পারছে না। আপাতত আইপিএল স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ড। পরিস্থিতি যেদিকে এগোচ্ছে তাতে এবার আইপিএল আয়োজিত না হলেও অবাক হওয়ার মতো কিছু থাকবে না। যদিও বোর্ড সভাপতি সৌরভ গাঙ্গুলি আগেও একবার জানিয়েছিলেন, পরিস্থিতি স্বাভাবিক না হলে আইপিএল অনুষ্ঠিত হওয়ার কোনও সুযোগ নেই। তিনি আবার ঘুরিয়ে ফিরিয়ে সে কথাই জানিয়ে দিলেন যেন!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

শুধু আইপিএল নয়, সৌরভ ইঙ্গিত দিয়ে দিলেন, অবস্থা স্বাভাবিক না হলে ভারতে কোনওরকম ক্রিকেট ম্যাচ মাঠে গড়াবে না। মে মাস থেকে জার্মানিতে বুন্দেশলিগা শুরু হচ্ছে। এই প্রসঙ্গ টেনে সৌরভকে ভারতীয় ক্রিকেটের করোনা পরবর্তী অবস্থা নিয়ে প্রশ্ন করা হয়েছিল। সৌরভ তাতে জানিয়েছেন, জার্মানি ও ভারতের সামাজিক অবস্থা এক নয়। তাই জার্মানিতে ফুটবল ফিরলেও ভারতে ক্রিকেট ফেরার রাস্তা মসৃণ হবে না। সৌরভ স্পষ্ট জানিয়ে দিয়েছেন, অদূর ভবিষ্যতে ভারতে ক্রিকেট ম্যাচ আয়োজনের সুযোগ দেখছেন না তিনি। জীবনের ঝুঁকি থাকলে ক্রিকেট খেলা শুরু করার মধ্যে কোনও যৌক্তিকতা দেখছেন না বিসিসিআই প্রেসিডেন্ট।


আরও পড়ুন— এবারের অস্ট্রেলিয়া সফর চ্যালেঞ্জিং, বলছেন রোহিত শর্মা


প্রায় প্রতিদিনই লাফিয়ে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘণ্টায় ৪৯ জন কোভিড—১৯ এ আক্রান্ত হয়ে মারা গিয়েছেন বলে জানিয়েছে স্বাস্থ্য মন্ত্রক। গোটা দেশে আক্রান্তের সংখ্যা ইতিমধ্যে ২০ হাজার ছাড়িয়েছে। সংক্রমণ রোধের কোনও উপায় দেখছে না কেন্দ্রীয় সরকার। ফলে লকডাউনের পথ ধরে বিপদ ঠেকিয়ে রাখা গিয়েছে। কিন্তু বিশ্ব স্বাস্থ্য সংস্থা বলছে, শুধুমাত্র লকডাউন এই ভাইরাস রোধে যথেষ্ট নয়। লক্ষ লক্ষ মানুষের জীবন ও জীবিকা ঝুঁকিতে রয়েছে। এর মধ্যে সৌরভ কেন, কেউই ক্রিকেট ম্যাচ শুরু নিয়ে মাথা ঘামাতে রাজি নন।