ওয়েব ডেস্ক:বিদায় বন্ধু বিদায়। বিশ্বকাপের মঞ্চ থেকে হয়ত বিদায় নিতে চলেছে ইংল্যান্ড। ৪ ম্যাচ খেলে মাত্র ২ পয়েন্ট পেয়ে লীগ টেবিলে শেষের সারিতে ইংরেজরা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

 নিউজল্যান্ড, শ্রীলঙ্কা, বাংলাদেশ, অস্ট্রেলিয়া এবং আফগানদের পরে স্থান পেয়েছে  ইংল্যান্ড। শেষে রয়েছে স্কটল্যান্ড।  
 
কুমারা সাঙ্গাকারা ও লাহিরু থিরিমান্নের জোড়া শতরান বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে বড় ব্যবধানে জয় এনে দিল শ্রীলঙ্কাকে। ওয়েলিংটনে  ইংল্যান্ডকে ৯ উইকেটে হারিয়ে দেয় শ্রীলঙ্কা।


 টসে জিতে প্রথম ব্যাট করে ৬ উইকেটে ৩০৯ রান করে ইংল্যান্ড। জো রুট  সবচেয়ে কম বয়সী ইংরেজ ক্রিকেটার হিসেবে বিশ্বকাপে শতরান করার নজির গড়েন। রুট ১২১ রান করেন। জয়ের জন্য ৩১০ রানের টার্গেটকে সামনে রেখে খেলতে নেমে দিলসানের উইকেট হারিয়ে ম্যাচ জিতে নেয় শ্রীলঙ্কা। জয়ের দুই কারিগর  সাঙ্গাকারা ও থিরিমান্নে জুটি দ্বিতীয় উইকেটে ২১২ রান তোলে। সাঙ্গাকারা ১১৭ ও থিরিমান্নে ১৩৯ রান করে অপরাজিত থাকেন।


ইংল্যান্ডের বোলিং পারফরম্যান্সে হতাশ ইংরেজ অধিনায়ক মর্গান। জেমস অ্যান্ডারসন, স্টিভেন ফিন, স্টুয়ার্ট ব্রডদের এই  পারফরম্যান্স হতাশ করেছে ব্রিটিশ সমর্থকদেরও।


অন্যদিকে জীবনের শেষ বিশ্বকাপে জোড়া শতরান করে উচ্ছ্বসিত কুমার  সাঙ্গাকারা। দলের বড় জয়ে আত্মবিশ্বাসী শ্রীলঙ্কা। পয়েন্ট টেবিলে শ্রীলঙ্কা এখন ২ নম্বর। কার্যত শেষ আটে জায়গা পাকা লঙ্কানদের।