নিজস্ব প্রতিবেদন: ১৬ মাস পর টেস্ট ক্রিকেটে ফিরে এমন সাফল্য। নির্বাসনের পর প্রত্যাবর্তন টেস্টে দুই ইনিংসে সেঞ্চুরি করে স্মিথ জানান দিয়েছিলেন তিনি ফিরে এসেছেন। অ্যাসেজ সিরিজে যেন স্বপ্নের ফর্মে ছিলেন স্টিভ স্মিথ। সাত ইনিংসে ৭৭৪ রান করেছেন তিনি। অনেকেই ইতিমধ্যে তাঁকে স্যার ডন ব্র্যাডম্যানের পরেই দ্বিতীয় সেরা ব্যাটসম্যান বলতে শুরু করে দিয়েছেন।



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

অ্যাসেজে স্টিভ স্মিথের এমন ব্যাটিং নিয়ে ইতিমধ্যেই নানা আলোচনা চলছে। এক ভিডিয়ো বার্তায় মাস্টার ব্লাস্টার সচিন তেন্ডুলকর স্মিথের ব্যাটিং রহস্য ভেদ করলেন। সচিন বলেন, প্রথম টেস্টে ইংল্যান্ড বোলাররা স্লিপ-গালিতে ফিল্ডার রেখে স্মিথকে বোলিং করতে থাকেন, তখন অফসাইডে সরে লেগস্টাম্প ওপেন রেখে খেলে সাফল্য পায়।
লর্ডসে দ্বিতীয় টেস্টে স্মিথের চালাকি ধরে ফেলে ইংল্যান্ডের বোলাররা। বিশেষ করে জোফ্রা আর্চার তাই ক্রমাগত বাউন্সার দিতে থাকে। সঙ্গে একটা লেগ স্লিপ রেখে দেয়। এসময় একটু অসুবিধেয় পড়লেও সামাল দেন স্মিথ। অফ সাইডে না সরে গিয়ে ব্যাকফুটের বদলে ফ্রন্ট ফুটে খেলতে শুরু করে স্মিথ।
স্মিথকে নিয়ে সচিন সব শেষে বলেন, স্মিথের টেকনিক খুব জটিল হলেও মাইন্ডসেট খুব পরিণত।


আরও পড়ুন - এবার থেকে চালু হচ্ছে গোলকিপারদের ব্যালন ডি'অর!


নির্বাসন কাটিয়ে টেস্ট ক্রিকেটে প্রত্যাবর্তনেই আইসিসি ​র‌্যাঙ্কিংয়ে সিংহাসন পুনরুদ্ধার করেছেন অজি তারকা ব্যাটসম্যান। আইসিসি টেস্ট ​র‌্যাঙ্কিংয়ে ব্যাটসম্যানদের তালিকায় বিরাটকে টপকে শীর্ষস্থান দখল করেছেন স্টিভ স্মিথ।