নিজস্ব প্রতিবেদন :  মোহনবাগান সমর্থকদের জন্য সুখবর। আগামী ১১ ডিসেম্বরের পর নিষেধাজ্ঞা উঠে যাচ্ছে সুখদেব সিং এর ।  তারপর থেকে মোহনবাগানের জার্সি গায়েই খেলতে পারবেন তিনি। অর্থাৎ আগামী ১৬ ডিসেম্বরের ডার্বিতে খেলতে পারবেন তিনি। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

গত মরশুমে আই লিগে মিনার্ভা পঞ্জাবে খেলা সুখদেব সিংকে চলতি মরশুমে প্রথমে ৪০ লক্ষ টাকায় সই করায় ইস্টবেঙ্গল৷ এরপরই মিনার্ভার পক্ষ থেকে ট্রান্সফার অর্থ জমা না দেওয়ার অভিযোগ করা হয়৷ ফলে পঞ্জাবি স্টপারকে ছাড়পত্র দেয়নি মিনার্ভা৷ সুখদেবের ট্রান্সফার অর্থ না দিয়েই তাঁর সঙ্গে চুক্তি করা হয় বলে অভিযোগ ওঠে৷ এরপরই শুরু হয় বিতর্ক৷ এদিকে ইস্টবেঙ্গলকে ছাপিয়ে সুখদেবের সঙ্গে ৫৬ লক্ষ টাকায় চুক্তি করে বসে কলকাতার আর এক প্রধান মোহনবাগান৷ এরপরই সুখদেব ইস্যু গড়ায় এআইএফএফ-এর প্লেয়ার স্ট্যাটাস কমিটিতে৷ সুখদেব কোন দলের ফুটবলার সেই নিয়েই শুরু হয় চাপানোতর৷ ফলে কলকাতা লিগে একটিও ম্যাচ খেলা হয়নি পঞ্জাবি স্টপারের৷


সুখদেব ইস্যুতে চুক্তি জালিয়াতির জন্য ইস্টবেঙ্গলকে দোষী সাব্যস্ত করে কমিটি৷ শাস্তি হিসেবে বলা হয়, ২০১৯ সালের জানুয়ারি মাস পর্যন্ত কোনও ফুটবলারের সঙ্গে চুক্তি করতে পারবে না ইস্টবেঙ্গল৷ নজিরবিহীন এই শাস্তির ফলে পরবর্তী ট্রান্সফার উইন্ডো পর্যন্ত ইস্টবেঙ্গল কোনও ফুটবলার কেনাবেচা করতে পারবে না৷ শাস্তি হয় সুখদেব সিং-এরও। চার মাস নির্বাসিত হন তিনি। এর পর জরিমানার বিনিময়ে ইস্ট বেঙ্গল এর শাস্তি কমে গেলেও বহাল থাকে সুখদেব এর শাস্তি। 


বিসিসিআই-কে মিতালির পত্রবোমা, “কোচের কাছেই হেনস্থা”! উঠল পক্ষপাতেরও অভিযোগ


তবে সুখদেবের শাস্তি কমেনি। ফেডারেশন সূত্রে খবর,  সুখদেব আবেদন করে যে, ফেডারেশন তাঁকে আগস্ট মাসেই চার মাসের জন্য ব্যান করে। কিন্তু সুখদেবকে সেটা এক মাস পর অর্থাৎ সেপ্টেম্বর মাসে জানানো হয়। তাই ওর শাস্তি যেন আগস্ট থেকেই ধরা হয় যা ১১ ডিসেম্বর শেষ হচ্ছে। ফেডারেশন এই আবেদন মেনে নিয়েছে। ফলে ১৬ তারিখের ডার্বিতে সবুজ মেরুন জার্সি গায়ে খেলতে আর কোনও বাধা রইল না সুখদেবের।