নিজস্ব প্রতিবেদন: সাল ছিল ২০১৬! সেবারই প্রথম ও এখনও পর্যন্ত শেষবারের মতো ভারতীয় দলের জার্সিতে দেখা গিয়েছিল হিমাচল প্রদেশের জোরে বোলার ও অলরাউন্ডার ঋষি ধাওয়ানকে (Rishi Dhawan)। এমএস ধোনির নেতৃত্বে ভারতের হয়ে তিনটি ওয়ানডে ও একটি মাত্র টি-২০ ম্যাচ খেলা ক্রিকেটার ছাপ রাখতে পারেননি পারফরম্যান্সে। পঞ্চাশ ওভারের ফর্ম্যাটে সেই বছর মাত্র ১২ রান করেন তিনি। ২০ ওভারের ক্রিকেটে করেছিলেন ১ রান। ওয়ানডে ও টি-২০ ফরম্যাটে তিনি একটি করে উইকেট পান।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এখন সাল ২০২২। বিগত ৬ বছরে পুরোপুরি বদলে গিয়েছেন ঋষি। এই মুহূর্তে ঘরোয়া ক্রিকেটের অন্যতম চর্চিত নাম তিনি। বছর একত্রিশের ক্রিকেটারকে এবার ফের ভারতীয় দলে দেখতে চাইছেন সুনীল গাভাসকর (Sunil Gavaskar)। কিংবদন্তি ও প্রাক্তন ভারত অধিনায়ক বলছেন, ভারতীয় দল যে, ফাস্টবোলিং অলরাউন্ডারের খোঁজ করছে, ধাওয়ান হতে পারেন সেই অলরাউন্ডার।


আরও পড়ুন: INDvsWI: শঙ্খ বাজিয়ে, পতাকা নাড়িয়ে ইডেনের একমাত্র সমর্থক Sachin প্রিয় Sudhir Gautam


গাভাসকর এক স্পোর্টস ওয়েবসাইটে দেওয়া সাক্ষাৎকারে বলেন, "ঋষি ধাওয়ান সম্ভবত ৫-৬ বছর আগে ভারতের হয়ে খেলেছে। কিন্তু সম্প্রতি ও যে পারফরম্যান্স দিচ্ছে তা দুর্দান্ত। ভারতের ফাস্টবোলিং অলরাউন্ডাররে দরকার। ১৯৮৩, ১৯৮৫, ২০১১ ও ২০১৩ সালে ভারত বিশ্বকাপে যে সাফল্য পেয়েছে, তার নেপথ্যে প্রতিবার একজন করে অলরাউন্ডার ছিল। আমার মনে হয় ধাওয়ানের ফর্ম বিচার করে ওকে দলে নিলে, নির্বাচক কমিটি ও ক্যাপ্টেনের কাছে বিকল্প বেড়ে যাবে। ওর আরেকটা সুযোগ পাওয়া উচিৎ। ও ছয় বা সাতে ব্যাটও করতে পারবে, পাশাপাশি বল হাতে ওপেন বা প্রথম পরিবর্ত হতে পারে। ও সুযোগ পেলে তার পুরো সদ্ব্যবহার করবে"


চলতি বছর বিজয় হাজারে ট্রফিতে হিমাচলের হয়ে ফুল ফোটান ধাওয়ান। আট ইনিংস মিলিয়ে করেন ৪৫৮ রান। তুলে নেন ১৬ উইকেট। রুতুরাজ গায়কোয়াড়ের পর টুর্নামেন্টের দ্বিতীয় সর্বোচ্চ রানশিকারি হন ধাওয়ান। তৃতীয় সর্বোচ্চ উইকেট সংগ্রাহকও হন ধাওয়ান। তিনি বিজয় হাজারেতে পাঁচটি শতরান হাঁকান। গড় ছিল ৭৬.৩৩। এখন দেখার ধাওয়ান ফের জাতীয় দলে ডাক পান কিনা!


Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App