নিজস্ব প্রতিবেদন: ভারত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনির তুঙ্গ সাফল্য! টি-টোয়েন্টি বিশ্বকাপ,  ওয়ান ডে বিশ্বকাপ, আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফি-দেশকে আইসিসি-র তিনটে বড় ট্রফি দিয়েছেন ক্যাপ্টেন কুল। ধোনির উত্তরসূরি হিসেবে বিরাট কোহলি সাফল্য পাচ্ছেন। কিন্তু এখন পর্যন্ত বড় কোনও ট্রফি জিততে পারেনি ক্যাপ্টেন কোহলির নেতৃত্বাধীন টিম ইন্ডিয়া। তবে ভারতীয় দলে একজনের মধ্যে ধোনির মতো সম্ভাবনা দেখেন সুরেশ রায়না। তাঁর মতে, রোহিত শর্মা হতে পারেন ভারতের পরবর্তী ধোনি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


ভারতের স্টপগ্যাপ অধিনায়ক হিসেবে দায়িত্ব পালন করেছেন রোহিত শর্মা। যখনই সুযোগ পেয়েছেন সেটাকে কাজে লাগিয়েছেন। সে ২০১৮ সালে নিধহাস ট্রফি হোক কিংবা এশিয়া কাপ জয়। আইপিএলে রেকর্ড চারবার মুম্বাই ইন্ডিয়ান্সকে চ্যাম্পিয়ন করা। অধিনায়ক হিসেবে রোহিত শর্মার সাফল্য রয়েছে। এক সাক্ষাৎকারে রায়না বলেছেন, "আমি তাকে বলব ভারতীয় ক্রিকেটের পরবর্তী ধোনি। আমি তাকে নেতৃত্ব দিতে দেখেছি। সে খুব শান্ত থাকে। সকলের কথা শুনতে পছন্দ করে। ক্রিকেটারদের মধ্যে আত্মবিশ্বাস জোগাতে পারে। আর সবচেয়ে বড় কথা সে সামনে থেকে নেতৃত্ব দিতে পছন্দ করে। যখন একজন অধিনায়ক দলকে সামনে থেকে নেতৃত্ব দেয় এবং ড্রেসিংরুমের পরিবেশকে সম্মান করে তখন তার আর অন্য কিছুর প্রয়োজন হয় না।"


 


রায়না আরও বলেন, "সে ভাবে দলের সবাই অধিনায়ক। আমি তাকে দেখেছি। যখন আমরা এশিয়া কাপ জিতি। আমি তার নেতৃত্বে খেলেছিলাম। আমি দেখেছি শার্দুল (ঠাকুর) ওয়াশিংটন সুন্দর, (যুজবেন্দ্র) চাহালের মতো তরুণ ক্রিকেটারদের সে কীভাবে আত্মবিশ্বাসী করে তোলে। মহেন্দ্র সিং ধোনির পর অন্যতম সেরা এবং দুর্দান্ত অধিনায়ক। আইপিএল অবশ্য বেশিবার জিতেছে সে। তবে আমি বলব তারা দুজনেই প্রায় একই রকম।"



আরও পড়ুন- ব্রডের ৫০০ উইকেট নিয়ে ছয়-ছক্কা হাঁকানো যুবরাজ সিং কী বললেন?