জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মেলবোর্নে টি-২০ বিশ্বকাপে জিম্বাবোয়ের মুখোমুখি ভারত (IND vs ZIM ,T20 World Cup 2022)। এই ম্যাচ জেতার আগেই যদিও ভারত চলে গিয়েছে শেষ চারে। রবিবার টস জিতে ভারত প্রথমে ব্যাট করে পাঁচ উইকেট হারিয়ে ১৮৬ রান তুলেছে। সৌজন্যে কেএল রাহুল (KL Rahul) ও সূর্যকুমার যাদবের (Suryakumar Yadav) ঝকঝকে হাফ-সেঞ্চুরি। রাহুল ওপেন করতে নেমে ৩৫ বলে ৫১ রানের ইনিংস খেললেন। সূর্যকুমার মশাল জ্বাললেন মেলবোর্নে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

এদিন চারে ব্যাট করতে নেমে ২৫ বলে ৬১ রানের মারকাটারি ইনিংস খেললেন তিনি। ৬টি চার ও ৪টি ছয়ে সাজানো মারকাটারি ইনিংসে ভর করে রেকর্ডবুকে নিজের নাম তুললেন 'মিস্টার ৩৬০'। সূর্য প্রথম ভারতীয় ও বিশ্বের দ্বিতীয় ক্রিকেটার হিসাবে আন্তর্জাতিক টি-২০ ফরম্যাটে এক ক্যালেন্ডার বছরে ১০০০ রান করার রেকর্ড করলেন। ২০২১ সালে পাকিস্তানের ব্যাটার মহম্মদ রিজওয়ান (Mohammad Rizwan) প্রথম ক্রিকেটার হিসাবে ১০০০ রানের গণ্ডি টপকেছিলেন দেশের জার্সিতে কুড়ি ওভারের ফরম্যাটে। তিনি ১৩২৬ রান করেছিলেন।


আরও পড়ুন: IND vs ZIM, T20 World Cup 2022, LIVE Updates: শুরুতেই জিম্বাবোয়েকে ধাক্কা দিলেন ভুবনেশ্বর কুমার


দিন চারেক আগেই সূর্য রিজওয়ানকে পিছনে ফেলে বিশ্বের এক নম্বর আন্তর্জাতিক টি-২০ ব্যাটার হয়েছিলেন। মুম্বইয়ের বছর বত্রিশের ক্রিকেটার টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলতে আসার আগে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সর্বোচ্চ স্কোরার ছিলেন সূর্য। ঠাণ্ডা মাথায় বোলারদের 'খুন' করা সূর্যের পরিসংখ্যান দেখলে চোখ কপালে উঠতে বাধ্য। ৩ ম্যাচে তাঁর রান ছিল ১১৫। সর্বাধিক রান করেছিলেন হায়দরাবাদে। ৩৬ বলে ৬৯ রান। গড় ৩৮.৩৩। স্ট্রাইক রেট ১৮৫.৪৮। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও সফল হয়েছিলেন এই মুম্বইকর। ৩ ম্যাচে রান ছিল ১১৯। সর্বাধিক ৩৯ বলে ৬১ রান করেছিলেন গুয়াহাটিতে। গড় ৫৯.৫০। স্ট্রাইক রেট ছিল ১৯৫.০৮। সামগ্রিক ভাবে এই মারকুটে ব্যাটার জাতীয় দলের হয়ে টি-টোয়েন্টি ফরম্যাটে সত্যিই দারুণ সফল। মাত্র ৩৮ ম্যাচে করেছেন ১২০৯ রান। গড় ৩৯.৬৮। স্ট্রাইক রেট ১৭৭.৪৮। সঙ্গে জ্বলজ্বল করছে ১টি শতরান ও ১০টি অর্ধ শতরান। 


 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 



(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)