নিজস্ব প্রতিবেদন- ভারতের স্পোর্টস ফেডারেশন-এর জেনারেল সেক্রেটারি রাজেশ মিশ্রার বিরুদ্ধে আইনি পদক্ষেপ নিলেন ভারতীয় কুস্তিগীর সুশীল কুমার। রাজেশ মিশ্রার বিরুদ্ধে সই জাল করার চাঞ্চল্যকর অভিযোগ করলেন সুশীল কুমার। ২০১৬-র জুলাই থেকে স্কুল গেমস ফেডারেশন অফ ইন্ডিয়ার দায়িত্বে ছিলেন তিনি। এই সংস্থারই নিয়মে এমন কিছু পরিবর্তন করা হয় যা নিয়ে দু’বার অলিম্পিক মেডেলজয়ী একেবারেই অবগত ছিলেন না। কিন্তু দেখা যায় যে সইয়ের জায়গায় সুশীল কুমারেরই সই রয়েছে। 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

সুশীল জানিয়েছেন, নভেম্বরের ১২ তারিখ ক্রীড়ামন্ত্রকের তরফ থেকে চিঠিতে তিনি জানতে পারেন যে স্কুল গেমস ফেডারেশনের কর্মীরা রাজেশ মিশ্রার বিরুদ্ধে আর্থিক তছরূপের অভিযোগ জানিয়েছেন। সেখানেই তিনি জানতে পারেন, সংস্থার নিয়মে পরিবর্তন ঘটেছে যা নিয়ে তিনি একদমই অবগত ছিলেন না। সুশীল জানান, এই পরিবর্তিত নিয়মের নীচে তাঁর সই ছিল যা তিনি করেননি। 


আরও পড়ুন২০২২ সালে পাকিস্তানে হবে এশিয়া কাপ, দাবি পিসিবি কর্তার


সুশীলের মতে, নিজের সুবিধামতো রাজেশ মিশ্রা নিয়মের পরিবর্তন করেছেন এবং তাঁর লক্ষ্যই ছিল সুশীল কুমারকে স্কুল গেমস ফেডারেশনের সভাপতির পদ থেকে উৎখাত করা এবং সমস্ত ক্ষমতা কুক্ষীগত করা। সুশীলের মতে, এটি অত্যন্ত গুরুতর অপরাধ এবং রাজেশ মিশ্রার বিরুদ্ধে আইনি লড়াইয়ে যাবেন। একইসঙ্গে আর্থিক তছরূপের জন্য তাঁর বিরুদ্ধে এফআইআরও দায়ের করছেন সুশীল। ভারতীয় কুস্তিগীর ইতিমধ্যেই রাজেশ মিশ্রার কাছে জবাবদিহি চেয়েছেন। যদিও এখনও পর্যন্ত কোনো উত্তর দেননি মিশ্রা।