নিজস্ব প্রতিবেদন: মারণ ভাইরাসের ধাক্কায় স্তব্ধ বিশ্ব। থমকে গিয়েছে ক্রীড়াজগত্ও।  বন্ধ ক্রিকেট। ইউরো কাপ, কোপা আমেরিকা, অলিম্পিক পিছিয়ে গিয়েছে একবছর করে।  এই অবস্থায় অক্টোবর-নভেম্বরে আস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ ঘিরে অনিশ্চয়তা দানা বাঁধছে।  যদিও আইসিসি-র এক্সিকিউটিভ কমিটির মিটিং শেষে নির্যাস সূচি মেনেই অস্ট্রেলিয়াতে টি-টোয়েন্টি বিশ্বকাপ করতে তত্পর বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আসলে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে তাড়াহুড়ো করতে চাইছে না আইসিসি।  যদিও অস্ট্রেলিয়া অধিনায়ক অ্যারোন ফিঞ্চ মনে করেন যে এবার টি-টোয়েন্টি বিশ্বকাপ স্থগিত হয়ে যাবে করোনাভাইরাসের কারণে। বৃহস্পতিবার কনফারেন্স কলে আইসিসি চিফ এক্সিকিউটিভ কমিটির বৈঠক হয়ে গেল। বৈঠকে আইসিসি-র ১২টি পূর্ণ সদস্য দেশ এবং তিনটি অ্যাসোসিয়েট সদস্য দেশের সিইও রা সকলেই কোভিড-১৯ এর বিরুদ্ধে একযোগে লড়াই করার ব্যাপারে উদ্যোগী হন। বর্তমান পরিস্থিতি নিয়েই বেশি আলোচনা হয়েছে বৈঠকে।


 



বৈঠকে আইসিসি টি-টোয়েন্টি বিশ্বকাপ ও ২০২১ সালের আইসিসি ওমেনস বিশ্বকাপ সূচি মেনেই হবে। ফিউচার ট্যুর প্রোগ্রাম এবং আইসিসি ওয়ার্ল্ড টেস্ট চ্যাম্পিয়নশিপ এবং আইসিসি মেনস ক্রিকেট ওয়ার্ল্ড কাপ সুপার লিগের সূচি নিয়ে অবশ্য পরে বৈঠক হবে।  


১৮ অক্টোবর থেকে ১৫ নভেম্বর পর্যন্ত অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসর বসার কথা। মারণ ভাইরাস থেকে বাঁচতে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সীমান্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে অস্ট্রেলিয়া সরকার। আপাতত পরিস্থিতির দিকে নজর রাখছে আইসিসি-ও। এখন পর্যন্ত সূচি মেনেই বিশ্বকাপের প্রস্তুতির কাজ এগোচ্ছে স্থানীয় আয়োজক কমিটি। সবদিক বিবেচনা করে অগাস্ট মাসে বিশ্বকাপের ভবিষ্যৎ নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হতে পারে।


 


আরও পড়ুন - ধাওয়ান vs ধাওয়ান! কোয়ারান্টাইন প্রিমিয়ার লিগ খেলছেন 'গব্বর'