এবারের বিশ্বকাপ থেকে ইতিমধ্যে বিদায় নিয়েছে তাঁর দেশ। বরাবরের চোকার্স তাঁরা। এবারও সেই তকমা সরাতে পারলেন না, তাঁদের গা থেকে। উঠতে পারলেন না টি২০ বিশ্বকাপের সেমিফাইনালে। হলই বা। তাঁর নাম এবি ডিভিলিয়ার্স। এই গ্রহের এই মুহূর্তের প্রথম তিন সেরা ব্যাটসম্যানের মধ্যে সবসময় অটোমেটিক চয়েস।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তা সেই এবি ডিভিলিয়ার্স ক্রিকেট মাঠে শটের ফুলঝুরি শুরু করেন। মাঠের কোন দিকে তিনি অবলীলায় চার বা ছক্কা মারেন না! সেটা পারেন বলেই না ৩১ বলে সেঞ্চুরিটাও করতে পারেন। কিন্তু এই এবি ডিভিলিয়ার্সই খুব ভয় পেতেন স্পিন বলে স্যুইপ শট মারতে। শুধু ভাবতেন, কানায় লেগে আউট হয়ে যাবেন। সেই সময় পাকিস্তানের প্রাক্তন ব্যাটসম্যান ইউনুস খানের থেকেই তিনি স্পিনের বিরুদ্ধে স্যুইপ শট মারা শেখেন।


আর সেইজন্য ইউনুস খানের প্রতি তিনি কৃতজ্ঞ। ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক নাসের হুসেনের সঙ্গে একটি সাক্ষাত্‍কারে এই কথা জানিয়েছেন স্বয়ং এবি। ইউনুস খান হতে পারেন লো প্রোফাইল ব্যাটসম্যান। যে উচ্চ পর্যায়ের ক্রিকেট তিনি পাকিস্তানের হয়ে খেলেছেন, সেই অনুযায়ী দাম তিনি কোনওদিনই পাননি। কিন্তু এবি ডিভিলিয়ার্স যখন এভাবে দরাজ কৃতজ্ঞতা জানান ইউনুসকে, প্রাক্তন পাক ব্যাটসম্যানের বুকটা চওড়া হবে বইকি।