নিজস্ব প্রতিবেদন : বে ওভালেও বিরাট জয় কোহলি ব্রিগেডের। দ্বিতীয় একদিনের ম্যাচেও মাত দিলেন কুলদীপ যাদব। এদিনও তুলে নিলেন চার উইকেট। প্রথমে ব্যাট করে রোহিত, ধাওয়ান, ধোনি, রায়াডু, কোহলিদের গড়া ৩২৪ রান তাড়া করতে নেমে ২৩৪ রানেই গুটিয়ে গেল নিউ জিল্যান্ড। ৯০ রানে দ্বিতীয় একদিনের ম্যাচ জিতে পাঁচ ম্যাচের একদিনের সিরিজে ২-০ তে এগিয়ে গেল কোহলি অ্যান্ড কোম্পানি। 



COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

নেপিয়ারে প্রথম একদিনের ম্যাচে জয়ের পর শনিবার বে ওভালে দ্বিতীয় একদিনের ম্যাচে মুখোমুখি হয়েছিল ভারত নিউজিল্যান্ড। টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন ভারত অধিনায়ক বিরাট কোহলি। নেপিয়ারের প্রথম একাদশ অপরিবর্তিত রাখে টিম ইন্ডিয়া। এদিন দুই ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ান দুরন্ত শুরু করেন। দুজনের ওপেনিং জুটিতে সেঞ্চুরি পার্টনারশিপও ওঠে। কিন্তু ৬৬ রানে প্যাভিলিয়নে ফেরেন শিখর ধাওয়ান। ৮৭ রান করে আউট হলেন রোহিত শর্মা। নেপিয়ারের পর বে ওভালেও হাফ সেঞ্চুরি হাতছাড়া করলেন অধিনায়ক বিরাট কোহলি। ৪৩ রান করেন তিনি। হাফ সেঞ্চুরি হাতছাড়া করলেন আম্বাতি রায়াডুও। ৪৭ রানে আউট হলেন তিনি। শেষ দিকে অবশ্য ঝোড়ো ব্যাটিং করেন মহেন্দ্র সিং ধোনি ও কেদার যাদব। ধোনি ৪৮(৩৩) রানে এবং কেদার যাদব ২২(১০) রানে অপরাজিত থাকেন। নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে ৩২৪ রান তোলে ভারত।



৩২৫ রানের টার্গেট তাড়া করতে নেমে নিয়মিত ব্যবধানে উইকেট হারাতে থাকে নিউ জিল্যান্ড। কিউইদের হয়ে সর্বোচ্চ রান করেন লোয়ার অর্ডারে নেমে ডাগ ব্রাসওয়েল। কিছুটা চেষ্টা করেন টম লাথাম(৩৪)এবং নিকোলস(২৮)। ব্রাসওয়েল বাদ দিয়ে কিউইদের লোয়ার মিডল অর্ডার কুলদীপের ভেলকির সামনে কেউ দাঁড়াতেই পারে নি। শেষ পর্যন্ত ৪৬ বলে ৫৭ রান করে ভুবনেশ্বর কুমারের বলে আউট হলেন তিনি। তবে প্রথম একদিনের মতো দ্বিতীয় একদিনের ম্যাচেও কুলদীপ নিলেন চারটি উইকেট। দুটি করে উইকেট নেন ভুবনেশ্বর কুমার ও যুজবেন্দ্র চাহল। একটি করে উইকেট নিলেন মহম্মদ শামি ও কেদার যাদব। শেষ পর্যন্ত রানে ২৩৪ রানে অল আউট হয়ে গেল কিউইরা। ৯০ রানে ম্যাচ জিতে নিল টিম ইন্ডিয়া। পাঁচ ম্যাচের সিরিজ ২-০ ব্যবধানে এগিয়ে গেল ভারত।


আরও পড়ুন - নাদাল বনাম জোকোভিচ, অস্ট্রেলিয়ান ওপেন ফাইনালে মহারণের অপেক্ষায় টেনিস বিশ্ব