নিজস্ব প্রতিবেদন : দীর্ঘ ১৭ দিন থাইল্যান্ডের থাম লিয়াং গুহায় আটকে থাকার পরে অবশেষে ১২ জন খুদে ফুটবলার ও তাদের কোচকে উদ্ধার করা হয়েছে। তবে ১৫ জুলাই, রবিবার মস্কোতে বিশ্বকাপ ফুটবলের ফাইনালে তারা কেউই উপস্থিত থাকতে পারবে না বলেই জানিয়ে দিয়েছে ফিফা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - রোনাল্ডোকে নিয়ে বিশেষ ভিডিও প্রকাশ করল রিয়াল মাদ্রিদ


২৩ জুন থাইল্যান্ডের ওয়াইল্ড বোরস ফুটবল ক্লাবের ১২জন কিশোর ও তাদের কোচ প্রচন্ড বৃষ্টিতে থাম লিয়াং গুহায় আটকে পড়ে। উদ্ধারকাজ সফল ভাবে সম্পন্ন হলে পুরো দলটিকে মস্কোতে বিশ্বকাপ ফুটবলের ফাইনাল ম্যাচটি দেখার আমন্ত্রণ জানায় ফিফা। মঙ্গলবার সকলকে উদ্ধার করার পরই চিকিত্সার জন্য হাসপাতালে পাঠানো হয়েছে।   


আরও পড়ুন - উইম্বলডন থেকে বিদায় রজার ফেডেরারের


এদিকে গুহা থেকে সকলে উদ্ধার হওয়ার পর ফুটবল অ্যাসোসিয়েশন অব থাইল্যান্ডের সঙ্গে ফিফা যোগাযোগ করে জানতে পারে উদ্ধার হওয়া ওই ফুটবলাররা মস্কো যেতে পারবে না।  এক বিবৃতিতে ফিফা জানিয়েছে, "১২ কিশোর ফুটবলার ও তাদের কোচকে সফলভাবে উদ্ধারের খবরে ফিফা অত্যন্ত আনন্দিত। উদ্ধারকাজে নিয়োজিত প্রতিটি ব্যক্তিকে আমাদের পক্ষ থেকে কৃতজ্ঞতা জানাচ্ছি। যদিও দুর্ভাগ্যজনকভাবে উদ্ধারকার্য চলাকালীন একজন ডুবুরির মৃত্যু হয়েছে। আমরা তার পরিবারের প্রতি গভীর শোক প্রকাশ করছি। ফুটবল অ্যাসোসিয়েশন অব থাইল্যান্ড আমাদের জানিয়েছে শারিরীক অসুস্থতার কারণে ওই কিশোররা মস্কো পর্যন্ত যাওয়ার অবস্থায় নেই।"


আরও পড়ুন - ইংল্যান্ডকে হারিয়ে প্রথমবার বিশ্বকাপ ফাইনালে ক্রোয়েশিয়া


এবার রাশিয়া বিশ্বকাপে যেতে না পারলেও ,ফিফা ভবিষ্যতে কোনও ইভেন্টে তাদের আমন্ত্রন জানানোর বিষয়টি বিবেচনা করবে বলেও জানা গেছে।