নিজস্ব প্রতিবেদন: পর পর দু’ দিন ১৭টি করে উইকেট পড়ল। ফলে তিন দিনেই শেষ হয়ে গেল হোবার্ট টেস্ট। ইংল্যান্ডকে ১৪৬ রানে হারিয়ে পাঁচ টেস্টের অ্যাশেজ সিরিজ ৪-০ ফলে জিতে নিল অস্ট্রেলিয়া।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

রবিবার অস্ট্রেলিয়ার দ্বিতীয় ইনিংস ১৫৫ রানে শেষ করে দিয়েও শেষ রক্ষা হয়নি সাহেবদের। জেতার জন্য ২৭১ রানের লক্ষ্য নিয়ে ইংরেজদের ইনিংস শেষ হয়ে গেল ১২৪ রানে। রবিবার সকালে দুই ইংরেজ বোলার মার্ক উড এবং স্টুয়ার্ট ব্রড যে লড়াইটা বিপক্ষ শিবিরে পৌঁছে দিয়েছিলেন, অস্ট্রেলিয়ার তিন জোরে বোলার প্যাট কামিন্স, স্কট বোলান্ড এব‌ং ক্যামেরন গ্রিনের দাপটে সেটা কাজেই এল না।


ইংল্যান্ডের হয়ে দুই ওপেনার ররি বার্নস এবং জ্যাক ক্রলি ছাড়া কেউ বিন্দুমাত্র লড়াই করতে পারেননি। কামিন্স, বোলান্ড এবং গ্রিন ৩টি করে উইকেট নেন। বার্নস ২৬ এবং ক্রলি ৩৬ রান করেন। ওপেনিং জুটিতে ৬৮ রান ওঠে। এর পর শুধুই ইংরেজ ব্যাটারদের ব্যর্থতা।


আরও পড়ুন: Virat quits India Test captaincy: সিডনিতে রাজার মতো আগমন, কেপটাউনে বিতর্কিত সাম্রাজ্যের পতন


আরও পড়ুন: Virat quits India Test captaincy : দুরত্ব মিটিয়ে বিদায়বেলায় Kohli-কে নিয়ে আবেগপ্রবণ Ravichandran Ashwin




এর আগে দ্বিতীয় দিনের ৩ উইকেটে ৩৭ রান নিয়ে খেলা শুরু করে অস্ট্রেলিয়া। আট নম্বরে নামা অ্যালেক্স ক্যারে ৪৯ রান করেন। তিনি এবং গ্রিন (২৩) সপ্তম উইকেটে ৪৯ রান যোগ করেন। বাকিরা কেউ তেমন রান পাননি। স্মিথ ২৭ রান করেন। উড ৬টি এবং ব্রড ৩টি উইকেট নেন।


প্রথম তিনটি টেস্ট জিতে আগেই সিরিজ পকেটে পুরে নিয়েছিল অস্ট্রেলিয়া। চতুর্থ টেস্ট ড্র হয়। শেষ টেস্টে আবার অস্ট্রেলিয়া জিতল।


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)