নিজস্ব প্রতিবেদন: মহালয়ার দিনেই লক্ষ্মীলাভ হল  IFA-এর। ১২৮ বছরের ইতিহাসে প্রথমবার কমার্শিয়াল পার্টনার পেল ইন্ডিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন বা আইএফএ। কমার্শিয়াল পার্টনার হিসেবে IFA-এর সঙ্গে যুক্ত হল Accord Sports VDK। ভারতীয় ফুটবলের ইতিহাসে এই প্রথম কোনও রাজ্য ফুটবল সংস্থা  কমার্শিয়াল পার্টনার পেল।  আগামী চার বছরের জন্য চুক্তি হয়েছে দুই পক্ষের। এই চার বছরে Accord, IFA-কে ১৪ কোটি টাকা দেবে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING


ACCORD-IFA গাঁটছড়া হওয়ার পর IFA প্রেসিডেন্ট অজিত বন্দ‍্যোপাধ‍্যায় বলেন, "ESPN-এর পর এত বড় আর্থিক চুক্তি IFA-তে আগে কখনও হয়নি । Accord-কে অনেক অনেক ধন্যবাদ।"


IFA চেয়ারম্যান তথা AIFF-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট সুব্রত দত্ত জানান, "আজ  IFA-এর ঐতিহাসিক দিন। আজ ইতিহাস সৃষ্টি করল IFA।  IFA এই প্রথম কমার্সিয়াল পার্টনার পেল। বাংলা ফুটবলের উন্নয়নে একে বানিজ্যিক সাথী বা প্রগতির সাথী বলতে পারেন।"


দায়িত্ব নেওয়ার পর থেকেই উদ্যোগী IFA সচিব জয়দীপ মুখার্জি বলে দিলেন, "ফুটবলের স্বার্থে সবাই এগিয়ে এসেছে। আমি বিশ্বাস করি, বাংলার ফুটবলে এখনও স্পনসর আছে।" 


আর Accord-এর কর্ণধার সুদীপ গঙ্গোপাধ্যায় এই গাঁটছড়া হওয়ার পর বেশ উচ্ছ্বসিত। তাঁর কথায়, "আমরা চেষ্টা করব IFA-এর সব টুর্নামেন্ট বিভিন্ন কর্পোরেট সংস্থাকে বিক্রি করব। IFA আমাদের কাছে এখন একটা পরিবার।"


IFA-র সঙ্গে এই সংস্থা জুড়ে যাওয়ায়  আইএফএ অনুমোদিত সব প্রতিযোগিতার কমার্শিয়াল এবং মার্কেটিং বিষয়টি দেখভাল করবে।   Accord-এর হাত ধরে বঙ্গ ফুটবলের নিয়ামক সংস্থার আর্থিক সমস্যা যে অনেকটাই মিটল তা বলা চলে।  


 
আরও পড়ুন- IPL 2020: কোটিপতি লিগে ফিরছেন হরভজন সিং! কিন্তু চেন্নাই শিবিরে নয়