নিজস্ব প্রতিবেদন: গত দু মাস ধরে টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে কোনও সিদ্ধান্ত নিতে পারেনি আইসিসি। একের পর এক নিষ্ফলা বৈঠক। অবশেষে সোমবারের বোর্ড মিটিংয়ে অক্টোবর-নভেম্বরে অস্ট্রেলিয়ায় টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়ে সিদ্ধান্ত নিয়ে ফেলল ক্রিকেটের নিয়ামক সংস্থা।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

করোনার কারণে এই বছরে স্থগিত হয়ে গিয়েছে একের পর এক মেগা ইভেন্ট। অলিম্পিক, ইউরো কাপ থেকে কোপা আমেরিকা। স্থগিত হয়ে গিয়েছে এবারের এশিয়া কাপ ক্রিকেটও। শেষ পর্যন্ত মারণ ভাইরাসের কারণে স্থগিত হয়ে গেল এবছরের টি-টোয়েন্টি বিশ্বকাপও।



করোনা ভাইরাসের কারণে অক্টোবরে অস্ট্রেলিয়ায় টি- টোয়েন্টি বিশ্বকাপ ঘিরে অনিশ্চয়তা শুরু থেকেই ছিল। ক্রিকেট অস্ট্রেলিয়ার চেয়ারম্যান এডিংস তো বলেই দেন করোনা পরবর্তী সময়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের পরিকল্পনা কার্যত অবাস্তব! এদিকে অস্ট্রেলিয়ায় করোনার দ্বিতীয় সংক্রমণের ঢেউ। যার জেরে অস্ট্রেলিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর মেলবোর্নে ৬ সপ্তাহের জন্য লকডাউন শুরু হয়েছে জুলাইয়ের শুরু থেকে। এই অবস্থায় ১৬ টি দলকে স্বাস্থ্য সুরক্ষা সংক্রান্ত নিরাপত্তা দেওয়া কঠিন বলেই মনে করে অস্ট্রেলিয়া। তাই বিশ্বকাপ আয়োজন থেকে সরে আসতে চাওয়ার কথা তারা আইসিসি-কে জানায়। এরপরেই সোমবার বোর্ড মিটিংয়ে বিশ্বকাপ স্থগিতের সিলমোহর।


২০২১ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ হবে অক্টোবর-নভেম্বর উইন্ডোতে হবে। বিশ্বকাপ ফাইনাল হবে ১৪ নভেম্বর, ২০২১।
২০২২ সালে হবে ২০২০ সালের স্থগিত হয়ে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ। অক্টোবর-নভেম্বর উইন্ডোতেই হবে বিশ্বকাপ। ফাইনাল ২০২২ সালের ১৩ নভেম্বর।
২০২৩ সালে আইসিসি ক্রিকেট বিশ্বকাপ (৫০ ওভারের) হবে ভারতে। অক্টোবর-নভেম্বর উইন্ডোতে হবে বিশ্বকাপ। ফাইনাল হবে ২৬ নভেম্বর ২০২৩।
২০২১ এবং ২০২২ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপ কোথায় হবে সেই নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত জানায়নি আইসিসি। করোনা পরবর্তী পরিস্থিতি দেখে সিদ্ধান্ত নেওয়া হবে ২০২১ এবং ২০২২ সালের বিশ্বকাপ কোনটা ভারতে এবং কোনটা অস্ট্রেলিয়ায় হবে।


 


আরও পড়ুন - ভারত-অস্ট্রেলিয়া সিরিজ অ্যাসেজের সমতুল্য, বললেন ব্রেট লি