নিজস্ব প্রতিবেদন: দেশজুড়ে ধীরে ধীরে লকডাউন তোলার প্রস্তুতির মধ্যেই নতুন মরশুম নিয়ে চিন্তাভাবনা শুরু বঙ্গ ক্রিকেটের। নতুন মরশুমে বাংলা ক্রিকেট দলের রূপরেখা তৈরি করতে বাংলার কোচ অরুন লাল-এর সঙ্গে বৈঠকে বসেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া ও সচিব স্নেহাশিস গাঙ্গুলি। নতুন বছরে কোচিং স্টাফে কোনও বদল আনছেন সিএবি। অর্থাত্ বাংলাকে রঞ্জি ট্রফির ফাইনালে তোলা সেই অরুণ লালেই ভরসা রাখছে সিএবি।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING



ফিটনেসে জোর বাড়াতে এবার থেকে বছরভর নজর দেবে CAB। ক্রিকেটারদের জন্য চক্ষু পরীক্ষা  বাধ্যতামূলক করা হচ্ছে। উইকেটরক্ষকদের জন্য আলাদা ট্রেনিং সেশন থাকছে এবছর। যার দায়িত্বে থাকবেন জাতীয় দলের প্রাক্তন উইকেট-রক্ষক দীপ দাশগুপ্ত। স্পিন বোলিংয়ে দক্ষতা বাড়াতে ১০ দিনের বিশেষ ক্যাম্প করা হবে।


ব্যাটিংয়ে দক্ষতা বাড়াতে এবার বাড়তি ঘাম ঝরাতে হবে বোলারদেরও। গত মরশুমে রঞ্জিতে অনেক ম্যাচেই বাংলার টপ অর্ডারের ব্যর্থতা ঢেকে দিয়েছিলেন টেল এন্ডাররা। ব্যাটিং বিভাগে জোর বাড়াতে তাই নেটে এবার থেকে ব্যাট হাতে বাড়তি ঘাম ঝরাতে দেখা যাবে আকাশদীপ, ঈশান পোড়েলদের।


বাংলা ক্রিকেট দলের অনুশীলন কবে থেকে শুরু হবে তা এখনও চূড়ান্ত হয়নি। রাজ্যের করোনা পরিস্থিতির দিকে নজর রেখেই অনুশীলন শুরু করার পরিকল্পনা নেবে সিএবি।



আরও পড়ুন -  'কোয়েস-ইস্টবেঙ্গল' বিচ্ছেদ হয়েও হইল না!