ওয়েব ডেস্ক: কোনও কোনও ক্রিকেটার থাকেন যাদের শুধু রান করা কিংবা উইকেট পাওয়ার রেকর্ড দিয়ে ব্যাখা করা যায় না। তাদের কথা বলতে হয় কোনও ঘটনা, কোনও সফর দিয়ে। এই যেমন আজ ঘরোয়া ক্রিকেট থেকে অবসর নেওয়ার ঘোষণা করা লক্ষ্মীপতি বালাজি। বালাজি নিজেই জানান ১৬ বছর প্রথম শ্রেণীর ক্রিকেট খেলার পর তিনি এবার ছাড়তে চান। তবে টিএনপিএল লিগে খেলবেন বলে জানিয়েছেন।


আরও পড়ুন- ব্যাট উঁচিয়ে একটা পুল, বদলে দিল ধোনিকে!


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

তামিলনাড়ুর ক্রিকেটার বালাজি ২০০৩ সালে দেশের হয়ে প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেট খেলার সুযোগ পান। চোটের কারণে বালাজির আন্তর্জাতিক কেরিয়ার মোটেও মসৃণ ছিল না। দেশের হয়ে বালাজি ৮টা টেস্ট ,৩০টি ওয়ানডে,৫
টি টোয়েন্টি আন্তর্জাতিক খেলেন। ছোট কেরিয়ারও বালাজি কিন্তু দেশের ক্রিকেটপ্রেমীদের মনে জায়গা করে আছেন। ২০০৪ ঐতিহাসিক পাকিস্তানে সফরে সৌরভ গাঙ্গুলির দলের প্রধান পেসার হয়ে উঠেছিলেন বালাজি। বালাজির স্যুইং, পেস বিব্রত করেছিল ইনজামামের দলকে। সফরের শেষ টেস্টে বালাজির বলে ইনজির উইকেট ছিটকে যাওয়াটা তো এখনও ক্রিকেটের বিজ্ঞাপনে ব্যবহার করা হয়। শুধু বোলার বালাজি নয়, শেষ দিকে ব্যাটে নেমে ছক্কা হাঁকিয়ে তিনি দারুণ জনপ্রিয় হয়েছিলেন। পাকিস্তানের মানুষরাও বালাজি দারুণ ভালবেসেছিলেন। বালাজির জন্য পাকিস্তানের সমর্থকরা গান বেধেছিলেন, 'বালাজি জারা ধীরে চলো...।' তত্‍কালীন পাকিস্তান প্রেসিডেন্ট পারেভেজ মুশারফ পর্যন্ত বালাজির ভক্ত হয়ে উঠেছিলেন।


সেই বালাজির দেশের হয়ে শেষবার খেলেছিলেন বছর চারেক আগে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে এক টি টোয়েন্টি ম্যাচে।