নিজস্ব প্রতিবেদন : সিডনিতে শেষ টেস্ট ড্র। ২-১ ব্যবধানে সিরিজ জয়। সঙ্গে ইতিহাস। উত্তেজনা যেন আর ধরে রাখতে পারলেন না ভারতীয় দলের কোচ রবি শাস্ত্রী। ঐতিহাসিক সিরিজ জিতে সাংবাদিক সম্মেলনে এসে আবারও বেঁফাস মন্তব্য করে বিতর্কে জড়িয়ে পড়লেন তিনি। এবার বললেন অস্ট্রেলিয়ায় এই সিরিজ জয় তিরাশির বিশ্বকাপ জয়কেও ছাপিয়ে যাবে। কারণ এটা ক্রিকেটের আসল ফরম্যাট, এটা টেস্ট ক্রিকেট।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন - অস্ট্রেলিয়ায় প্রথমবার টেস্ট সিরিজ জিতে ইতিহাস গড়ল বিরাটের টিম ইন্ডিয়া


অস্ট্রেলিয়া সফরে অ্যাডিলেডে প্রথম টেস্ট জিতেই সরাসরি সম্প্রচারের সময় দেওয়া সাক্ষাত্কারে অশ্লীল মন্তব্য করে বসেন। লাইভ টিভিতে শাস্ত্রীকে সুনীল গাভাসকর প্রশ্ন করেছিলেন,''অজি টেল-এন্ডাররা যখন লড়াই চালাচ্ছিল, তখন কি টেনশনে ছিলে?'' যার উত্তরে শাস্ত্রী অশ্লীল শব্দ বলে বসেন। এর আগেও একাধিকবার আলটপকা মন্তব্য করে সমালোচিত হয়েছেন তিনি। এখানেই শেষ নয়, মেলবোর্নে বক্সিং ডে টেস্টে জিতে প্রকাশ্যে বিয়ার পান করায় শাস্ত্রীকে নিয়ে বিতর্কের ঝড় ওঠে।



আর সোমবার ইতিহাস গড়ে প্রবল উত্তেজনা, আনন্দের বহিঃপ্রকাশ করতে গিয়ে বিরাটকে পাশে নিয়ে সাংবাদিক সম্মেলনে রবি শাস্ত্রী বলেন, " এই সিরিজ জয় আমাকে যা স্বস্তি দিয়েছে সেটাই আমি আপনাদের বলছি।১৯৮৩ সালের বিশ্বকাপ, কিংবা ১৯৮৫ সালের বিশ্ব চ্যাম্পিয়নশিপের থেকেও এটা বড় কারণ এটাই তো ক্রিকেটের আসল ফরম্যাট, এটা টেস্ট ক্রিকেট।" বিশ্বকাপ জয়ের থেকে বেশি- শাস্ত্রীর এমন মন্তব্য ঘিরে এরপরেই সমালোচনার ঝড় উঠতে শুরু করে।