জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আর কয়েক ঘণ্টার অপেক্ষা। আগামিকাল ভারতের বিশ্বকাপ অভিযান শুরু হচ্ছে আয়ারল্য়ান্ডের বিরুদ্ধে (IND vs IRE, T20 World Cup 2024)। গত শনিবার গা ঘামানোর ম্য়াচে ভারত হেলায় হারিয়েছিল বাংলাদেশকে। রোহিতরা মোটামুটি নিজেদের পরখ করে নিয়েছেন। আয়ারল্য়ান্ডের পর ভারত ৯ জুন পাকিস্তানের বিরুদ্ধে নিউ ইয়র্কে খেলবে। এরপর ১২ জুন আমেরিকার বিরুদ্ধে নিউ ইয়র্কে খেলা। এরপর ১৫ জুন কানাডার বিরুদ্ধে ফ্লোরিডায় নামবেন রোহিতরা। বিশ্বকাপে গ্রুপে 'এ'তে ভারত রয়েছে আমেরিকা, পাকিস্তান, আয়ারল্য়ান্ড ও কানাডার সঙ্গে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ধরে নেওয়া যেতেই পারে যে, ভারত ভারত সুপার এইটে উঠে যাবে। কিন্তু তারপরেই আসল খেলা। সুপার এইটে ভারতের প্রতিপক্ষ হবে নিউ জিল্য়ান্ড, শ্রীলঙ্কা ও অস্ট্রেলিয়া। একাধিক প্রাক্তন ভারতীয় মনে করছেন যে, এবারের কাপযুদ্ধে ভারতের দল দুর্বল। কারণ অস্ট্রেলিয়া-ইংল্য়ান্ডের মতো হেভিওয়েট টিমের কাছে যেখানে একাধিক অলরাউন্ডাররা রয়েছেন, সেখানে ভারতের অলরাউন্ডার হাতে গোনা। দেশের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান (Irfan Pathan) সাফ বলছেন যে, তিন সুপারস্টারের জন্য়ই ভারতীয় দল এবার 'পঙ্গু'!


আরও পড়ুন: Hardik Pandya: 'হার্দিকের যা চরিত্র', কাপযুদ্ধের মাঝে এল আগুনে বয়ান! ১৩ হাজার কিলোমিটার দূরেও...


আইপিএলের সম্প্রচারকারী চ্য়ানেলে পাঠান বলেন,'দেখুন ভারত যে টিম বেছে নিয়েছে, তাতে করে দু'টি কম্বিনেশনই হতে পারে। প্রথম কম্বিনেশনে আপনি ছ'জন বোলারকে খেলাতে পারবেন অক্ষর প্য়াটেলকে দলে রেখে। তাহলে ব্য়াটিংয়ে গভীরতা বাড়বে। দ্বিতীয় কম্বিনেশন হতে পারে প্রথমসারির চার বোলার। ধরে নিতে হবে শিবম দুবে ও হার্দিক পাণ্ডিয়া বল করবে। আরও একটা বিকল্প হতে পারে। দলে এমন কিছু তরুণ বোলাররা রয়েছে, যারা ম্য়াচে বল করে না, কিন্তু নেটে বল করে। যেমন যশস্বী জয়সওয়াল। শিবম দুবে আইপিএলে নিয়মিত নেটে বল করেছে। বিশ্বকাপে এক-দুই ওভার হাত ঘোরানোর জন্য় প্রস্তুতি নিয়েছেন। হার্দিককে দিয়ে যদি তিন বা চার ওভার বল করানো যায়, তাহলে সমস্য়ার সমাধান অনেকটাই হবে। রোহিত-বিরাট এবং সূর্যকুমার কিন্তু বল করতে পারে না। এটাই আমাদের দলকে এবার হ্য়ান্ডিক্য়াপড করে দিয়েছে। যদি এদের কেউ একজনও বল করে, তাহলে আমরা উপকৃত হব। অস্ট্রেলিয়া বা ইংল্য়ান্ড দলের দিকে যদি তাকান, তাহলে দেখবেন ওদের প্রচুর অলরাউন্ডার রয়েছে। মঈন আলি, লিয়াম লিভিংস্টোন ও উইল জ্য়াকস ওদের টপ সাতজন প্লেয়ার। দেখুন সবাই ব্য়াট-বল করতে পারে। যদি অলরাউন্ডেরর কথা বলা হয়, তাহলে বলব, আমরা অবশ্য়ই হ্য়ান্ডিক্য়াপড। ' পাঠানের সুরেই গলা মিলিয়েছেন  সঞ্জয় মঞ্জরেকর। প্রাক্তন ভারতীয় আবার অস্ট্রেলিয়ার উদাহরণ টেনে মিচেল মার্শ, গ্লেন ম্য়াক্সওয়েল ও ক্য়ামেরন গ্রিনের কথা বলেছেন।


আরও পড়ুন: SRK Wristwatch In IPL 2024 Final: ৬০০০ কোটির মালিক তিনি, রাজার হাতঘড়ির দাম কত? দেশের কোনও CEO-র বেতনের দ্বিগুন!


বিশ্বকাপে ভারতের ১৫ সদস্য়ের দল: রোহিত শর্মা (অধিনায়ক), হার্দিক পান্ডিয়া (সহ-অধিনায়ক), যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, ঋষভ পন্থ (উইকেটকিপার), সঞ্জু স্য়ামসন (উইকেটকিপার), শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, অক্ষর প্য়াটেল, কুলদীপ যাদব, যুজবেন্দ্র চাহাল, অর্শদীপ সিং, জসপ্রীত বুমরা ও মহম্মদ সিরাজ। রিজার্ভে রয়েছেন: শুভমন গিল, রিঙ্কু সিং, খালিল আহমেদ ও আবেশ খান।


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)