নিজস্ব প্রতিবেদন : ব্রাজিলকে আটকাতে নেইমারকেই টার্গেট করেছিলেন সুইস ডিফেন্ডাররা। একের পর এক ফাউল করে নেইমারের খেলার ছন্দ নষ্ট করে দেয় সুইত্জারল্যান্ড। চোট সারিয়ে বিশ্বকাপে মাঠে নামা নেইমারের ফিটনেস নিয়ে তখনই প্রশ্ন ওঠে। পুরোপুরি ফিট হতে নেইমারের কমপক্ষে পাঁচ ম্যাচ লাগবে বলে মনে করেন ব্রাজিলের কোচ তিতে।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন- মেসির পরাজয়ে কেঁদে ভাসালেন মারাদোনা


গোড়ালির সমস্যায় সোমবার অনুশীলনে নামেন নি নেইমার। মঙ্গলবার অনুশীলনে নামলেও ১০ মিনিট পরই খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন ওয়ান্ডার কিড। তবে বুধবার দলের সঙ্গে অনুশীলন করেন ২৬ বছর বয়সী তারকা। শুক্রবার কি মাঠে নামবেন নেইমার?  বৃহস্পতিবার কোচ তিতে জানান, কোস্টা রিকার বিরুদ্ধে প্রথম একাদশে থাকবেন নেইমার।


আরও পড়ুন- "সব দোষ আমার, ক্ষমা করে দিন"


চোটের কারণে তিন মাসের বেশি সময় মাঠের বাইরে ছিলেন নেইমার। বিশ্বকাপের আগে দুটি প্রস্তুতি ম্যাচেই গোল করে দুরন্ত কামব্যাক করেন তিনি। কিন্তু বিশ্বকাপে শুরুটা একেবারেই ভালো হয়নি। নেইমার ও তার নিজেকে মেলে ধরতে পারেননি পিএসজি তারকা। তারপর নতুন করে চোট সমস্যা! এ বিষয়ে কোচ তিতে জানান, "সাড়ে তিন মাসের মধ্যে সুইত্জারল্যান্ডের বিরুদ্ধে প্রথম ৯০ মিনিট খেলেছে সে (নেইমার)। কমপক্ষে তার পাঁচটা ম্যাচ প্রয়োজন। তবে চিন্তার কিছু নেই।"


আরও পড়ুন- রোনাল্ডোর জার্সি চেয়ে বিতর্কে রেফারি


বিশ্বকাপের প্রথম ম্যাচ ড্র হওয়ায় শুক্রবার কোস্টা রিকার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচ ব্রাজিলের। কোস্টারিকার বিরুদ্ধে নামার আগে অবশ্য একটু হলেও চিন্তামুক্ত থাকতে পারবেন নেইমার। কারণটা হল, কোস্টা রিকা কোচ অস্কার রামিরেজ ফুটবলারদের বলে দিয়েছেন, ব্রাজিলের তারকা ফরোয়ার্ডকে আটকাতে অযথা ফাউল না করতে।