নিজস্ব প্রতিবেদন: লিভারপুলকে (Liverpool) হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ (UEFA Champions League Final 2022) জিতলেও সন্তুষ্ট হতে পারছেন না করিম বেঞ্জিমা (Karim Benzema)। মেগা ফাইনাল জেতার পর রিয়াল মাদ্রিদের (Real Madrid) অধিনায়ক স্পষ্ট জানিয়ে দিলেন যে, রেফারি তাঁর গোল বাতিল না করলেও লিভারপুল আরও বড় ব্যবধানে হেরে যেত। তবে একইসঙ্গে ফ্রান্সের এই স্ট্রাইকার মনে করেন, অফ সাইডের কারণ দেখিয়ে গোল বাতিল হওয়ার জন্যই তেতে উঠেছিল তাঁর দল রিয়াল।


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

ম্যাচের শেষে বেঞ্জিমা বেশ ক্ষোভের সঙ্গে বলেন, “ওই গোল কীভাবে অফ সাইড হতে পারে ভেবে পাচ্ছি না। লাইন্সম্যানের সেই একটা সিদ্ধান্তে খেলা বদলে যেতেই পারত। আমরা খেই হারাতে পারতাম। কিন্তু সেই সিদ্ধান্তকে পাত্তা না দিয়ে আমরা খেলায় মন দিয়েছিলাম। আরও তেতে উঠেছিলাম। তাই এই জয় এল।“



প্রথমার্ধে পুরোটাই দাপট দেখিয়েছিল লিভারপুল। তবে খেলার ৪৩ মিনিটে গোল করেছিলেন বেঞ্জিমা। কিন্তু সেই গোল অফ সাইডের কারণে বাতিল করা হয়। এমনকি ভিএআর-ও সেই গোলকে অফসাইড বলেই জানিয়ে দিয়েছে। কিন্তু দর্শক থেকে ফুটবল বিশ্লেষক—অধিকাংশ মানুষই বুঝতে পারেননি কেন সেই গোল বাতিল হল।



৪৩ মিনিটে মাঝমাঠের একটু সামনে থেকে বেঞ্জিমার উদ্দেশ্যে থ্রু বল দিয়েছিলেন ডেভিড আলাবা। চমৎকার নিয়ন্ত্রণে আলিসন বেকারকে একা পেয়েও গিয়েছিলেন বেঞ্জিমা। কিন্তু এরপরই বলের নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন। যদিও এরপর বল ফের বেঞ্জিমার পায়ে চলে আসে। তবে সেই থ্রু বলকে জালে ঢুকিয়ে দিলেও, লাইন্সম্যান অফ সাইডের নির্দেশ দেন।


যদিও এতে রিয়ালের জয় আটকে যায়নি। ম্যাচের ৫৯ তম মিনিটে ফ্রেডারিকো ভালভার্দের পাসে গোল করে রিয়ালকে এগিয়ে দেন ব্রাজিলীয় তারকা ভিনিসিয়ুস জুনিয়র ((Vinícius Júnior)। এই গোলটিই ম্যাচের নির্ণায়ক হয়ে দাঁড়ায়।


তবে ভিনিসিয়ুস জুনিয়র গোল করলেও, আসল নায়ক কিন্তু রিয়ালের গোলকিপার থিবো কুর্তোয়ার (Thibaut Courtois)। কারণ তাঁর নয়টি মহা মূল্যবান সেভের জন্যই এই নিয়ে ১৪বার ট্রফি ঘরে তুলে নিল রিয়াল।


আরও পড়ুন: UEFA Champions League Final 2022: ভিনির গোল, থিবো কুর্তোয়ার গ্লাভসে ১৪তম খেতাব জিতল Real Madrid


আরও পড়ুন: UEFA Champions League Final 2022: কেন ৩৬ মিনিট দেরিতে শুরু হয়েছিল মেগা ফাইনাল? জেনে নিন


(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)