UEFA Champions League Final 2022: কেন ৩৬ মিনিট দেরিতে শুরু হয়েছিল মেগা ফাইনাল? জেনে নিন

ম্যাচে ভিনিসিয়ুস জুনিয়র (Vinícius Júnior) গোল করলেও, আসল নায়ক কিন্তু রিয়ালের গোলকিপার থিবো কুর্তোয়ার (Thibaut Courtois)। কারণ তাঁর নয়টি মহা মূল্যবান সেভের জন্যই এই নিয়ে ১৪বার ট্রফি ঘরে তুলে নিল রিয়াল মাদ্রিদ (Real Madrid)।

Updated By: May 29, 2022, 12:39 PM IST
UEFA Champions League Final 2022: কেন ৩৬ মিনিট দেরিতে শুরু হয়েছিল মেগা ফাইনাল? জেনে নিন
ফাইনালে লড়াই করেও ট্র্যাজিক নায়ক মহম্মদ সালাহ। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: ভারতীয় সময় রাত ১২.৩০টায় চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল (UEFA Champions League Final 2022) শুরু হওয়ার কথা ছিল। লিভারপুল (Liverpool) ও রিয়াল মাদ্রিদের (Real Madrid) লড়াই দেখার জন্য অপেক্ষায় ছিল গোটা দুনিয়া। কিন্তু সমর্থকদের মাঠে ঢোকা নিয়ে জটিলতায় প্রথমে ১৫ মিনিট দেরিতে ম্যাচ শুরু করার সিদ্ধান্ত নেওয়া হয়। কিন্তু পরে উয়েফা (UEFA) আবার বিবৃতিতে জানায়, ম্যাচ শুরু করতে আরও দেরি হবে। শেষমেশ চ্যাম্পিয়নস লিগের ফাইনাল ম্যাচ শুরু হল ৩৬ মিনিট দেরিতে। বিশ্ব ফুটবলে এমন ঘটনা একেবারে নজিরবিহীন।

উয়েফার বিবৃতিতে প্রথমে সমর্থকদের মাঠে ঢোকায় দেরির কথা বলা হলেও পরে বিবৃতি বদলে লেখা হয়, 'নিরাপত্তাজনিত কারণে' ম্যাচ শুরু হতে দেরি হবে। যদিও ঠিক কত সময় পর এই ম্যাচ শুরু করা যাবে, তা নিয়ে সংশয় দেখা দিয়েছিল। যদিও শেষ পর্যন্ত সেই সময় গিয়ে দাঁড়ায় ৩৬ মিনিটে।

UEFA

তৃতীয়বারের মতো উয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মুখোমুখি হয়েছিল রিয়াল এবং লিভারপুল। শেষবার কিয়েভে এই দুই দলের ফাইনালে অলরেডদের হারিয়ে শিরোপা জিতেছিল রিয়াল মাদ্রিদ। এ বারও ঘটল তাই। সারা ম্যাচ দাপিয়ে খেললেও রিয়ালের কাছে ১-০ গোলে হেরে গেল লিভারপুল।

উয়েফা চ্যাম্পিয়নস লিগ ইতিহাসে রিয়ালই যে সেরা দল, সেটা ফের একবার প্রমাণ হয়ে গেল। এর আগে ১৯৫৬, ৫৭, ৫৮, ৫৯, ৬০, ৬৬ (ইউরোপিয়ান কাপ), ৯৮, ২০০০, ২০০২, ২০১৪, ২০১৬ ও ২০১৮ (চ্যাম্পিয়নস লিগ নাম করণের পর) জিতল করিম বেঞ্জিমার দল।

 

এ দিন দর্শক-সমর্থকদের মাঠের বাইরের বিশৃঙ্খলার কারণে ৩৬ মিনিট পর ম্যাচটি শুরু হয়। তবে ম্যাচে ভিনিসিয়ুস জুনিয়র (Vinícius Júnior) গোল করলেও, আসল নায়ক কিন্তু রিয়ালের গোলকিপার থিবো কুর্তোয়ার (Thibaut Courtois)। কারণ তাঁর নয়টি মহা মূল্যবান সেভের জন্যই এই নিয়ে ১৪বার ট্রফি ঘরে তুলে নিল রিয়াল।

আরও পড়ুন: UEFA Champions League Final 2022: ভিনির গোল, থিবো কুর্তোয়ার গ্লাভসে ১৪তম খেতাব জিতল Real Madrid

আরও পড়ুন: Asia Cup Hockey 2022: মধুর প্রতিশোধ নিয়ে Japan-কে ২-১ ব্যবধানে হারিয়ে দিল Team India

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

.