জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: হরিয়ানার বিধানসভা নির্বাচনকে (Haryana Assembly Elections) মাথায় রেখে মাস্টারস্ট্রোক দিয়েছে কংগ্রেস (Congress)। দেশের দুই তারকা কুস্তিগীর ভিনেশ ফোগাট ও বজরং পুনিয়াকে (Vinesh Phogat And Bajrang Punia Join Congress) দলে নিয়েছে তারা। আগেই জানা গিয়েছিল যে, মোদী সরকারের নির্মমতায় বীতশ্রদ্ধ দুই ক্রীড়াবিদ কংগ্রেসের হাত শক্ত করতে পারেন। এদিন ভিনেশ-বজরং কংগ্রেসে যোগ দিয়ে সেই সম্ভাবনাই বাস্তবায়িত করলেন। বিনেশ হরিয়ানার জিন্দ জেলার জুলানা আসন থেকে তার মনোনয়ন জমা দিয়েছেন। এই মুহূর্তে নির্বাচনী প্রচারের ব্য়স্ততা তুঙ্গে। আর তার মধ্য়েই ভিনেশকে কারণ দর্শানোর নোটিস ধরালো জাতীয় ডোপ সংস্থা নাডা (The National Anti-Doping Agency, NADA)! 


COMMERCIAL BREAK
SCROLL TO CONTINUE READING

আরও পড়ুন: 'আমাদের রাস্তায় টেনে-হিঁচড়ে...' ভিনেশ-বজরং কংগ্রেসে! ধুয়ে দিলেন মোদী সরকারকে


ভিনেশকে ১৪ দিন সময় দেওয়া হয়েছে নোটিসের উত্তর দেওয়ার জন্য়। যদিও বিনেশ এখন প্রাক্তন কুস্তিগীর। প্য়ারিস অলিম্পিক্সে হৃদয় ভাঙার পরেই খেলা ছাড়ার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। নাডার নথিভুক্ত টেস্টিং পুল ওরফে আরটিপি-তে নাম রয়েছে ভিনেশেরও। গত ৯ সেপ্টেম্বর, সোনপথের খারখোদায় ভিনেশের বাড়িতে, নাডার থেকে ডোপ কন্ট্রোলার আধিকারিক গিয়েছিলেন ডোপ পরীক্ষার জন্য়। কিন্তু ভিনেশ সেই সময়ে বাড়িতে ছিলেন না। এই বিষয়েই ভিনেশের থেকে উত্তর জানতে চেয়েছে নাডা। এখন ভিনেশকে হয় তাঁর অপারগতা মেনে নিতে হবে, নয় তাঁকে প্রমাণ করতে হবে যে, পরীক্ষার এক ঘণ্টার সময়ে তিনি বাড়িতেই ছিলেন। ভিনেশ নাকি মনে করছেন যে, কংগ্রেসের হয়ে ভোটে প্রতিদ্বন্দ্বিতা করার জন্য়ই এখন তিনি প্রতিশোধের রাজনীতির শিকার হচ্ছেন। 


ভিনেশ আজও ভুলতে পারেননি তাঁদের সঙ্গে কিছু মাস আগেও ঠিক কী ঘটে গিয়েছিল। কোন পরিস্থিতির মধ্য়ে দিয়ে যেতে হয়েছে তাঁদের! গতবছর মে মাসের ঘটনা। যৌন হেনস্থায় অভিযুক্ত সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের প্রাক্তন সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের গ্রেফতারের দাবিতে কুস্তিগীররা পথে নেমেছিলেন। ভিনেশ ও সাক্ষী মালিকদের মতো অলিম্পিক্স পদকজয়ী মহিলা কুস্তিগীররা, গত ২৮ মে নতুন সংসদ ভবনের উদ্বোধন ছিল। যন্তরমন্তর থেকে নতুন সংসদ ভবনের দিকে মিছিল করে এগিয়ে যাচ্ছিলেন তাঁরা। কিন্তু দিল্লি পুলিস তাঁদের আটক করে।  সফল ক্রীড়াবিদদের রাস্তায় ফেলে মারধর করছিল দিল্লি পুলিস, এই লজ্জার ছবি ছড়িয়ে পড়ে সর্বত্র। ভিনেশ, সাক্ষী, বজরং পুনিয়া-সহ সমস্ত কুস্তিগীরকে আটক করা হয়েছিল সেদিন। এর কয়েক ঘণ্টার মধ্যেই দিল্লি পুলিস জানিয়েছিল যে, মোট সাতটি ধারায় এফআইআর করা হয়েছে কুস্তিগীরদের বিরুদ্ধে। এরমধ্যে রয়েছে দাঙ্গা বাঁধানো, বেআইনি জমায়েত ও সরকারি আধিকারিকদের কাজে বাধা দেওয়া মতো গুরুতর অভিযোগ। 


আরও পড়ুন: 'ফুঁপিয়ে ফুঁপিয়ে কাঁদছিলেন জাদেজা'! সেদিনের ঘটনা আজও ভোলেননি আফগান অধিনায়ক


 


 



(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)